শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৩৯ অপরাহ্ন

Speaker Humayun Rashid: হুমায়ুন রশিদ চৌধুরী মানব কল্যাণের উজ্জ্বল দৃষ্টান্ত, অধ্যাপক স্বপ্নীল

Reporter Name
  • প্রকাশ: শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
  • ৮৫

স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদের ফ্রী মেডিকেল ক্যাম্পে প্রধান অতথিরি বক্তব্য রাখেন অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল

বিশেষ প্রতিনিধি

স্পীকার হুমায়ুন রশিদ চৌধুরী ছিলেন একটি ইতিহাস। মানুষকে অত্যন্ত ভালোবাসা এবং মাটি টানেই তিনি বারবার প্রিয় মাতৃভূমিতে ছুঁটে আসতেন। এভাবেই সারা জীবন মানুষের কল্যাণে কাজ করে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। হুমায়ুন রশিদ চৌধুরী ছিলেন সিলেট-১ আসনের সংসদ সদস্য। সবসময়ই তার এলাকার মানুষের পাশে ছিলেন। এই স্কুলের ভিত্তি প্রস্তর স্থাপনও তাঁর হাত দিয়েই। তাঁর স্মৃতিবিজড়িত শিক্ষাপ্রতিষ্ঠানটিতেই আজকের ফ্রি মেডিক্যাল ক্যাম্প করা হচ্ছে।

স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী সাংসদ সিলেট জেলা শাখার উদ্যোগে এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদ সিলেট’র সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্পের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল। ফ্রী মেডিকেল ক্যাম্পে প্রায় তিনশত জন মানুষকে বিনামূল্যে চিকিৎসা প্রদানের পাশাপাশি ঔষধ প্রদান করা হয়। দিনব্যাপী প্রায় ১২ জন ডাক্তার চিকিৎসা সেবা প্রদান করেন।

শুক্রবার সিলেটেরে টুলটিকর (কুশিঘাট) হাজী মোহাম্মদ সফিক হাইস্কুলে ‘স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ’ বন্যা পরবর্তী সময়ে ফ্রী মেডিকেল ক্যাম্পে যোগ দিয়ে বিশিষ্ট চিকিৎসক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান, লিভার বিভাগের সদ্য বিদায়ী চেয়ারম্যান, সম্প্রীতি বাংলাদেশ-এর সদস্য সচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল আরও বলেন, সম্প্রতি সিলেটে স্মরণকালের ভয়াবহ বন্যায়ও ‘স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ’ বানভাসি মানুষের সেবায় ঝাপিয়ে পড়ে। বন্যা পরবর্তীতে সময়ে স্বাস্থ্যসেবাকে মানুষের দোরগোড়ায় নিয়ে আসতেই আজকের এই মেক্যিাল ক্যাম্প।

স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরীর বংশধর সবাই মানুব কল্যাণে কাজ করছেন। এছাড়া সিলেটের রাজনৈতিক নেতা-কর্মীবৃন্দ, আত্মীয়-স্বজনরা এগিয়ে এসেছেন। বিশেষ করে অসহায় মানুষের পাশে দাঁড়ানো, তাদের প্রতি সহযোগিতার হাত বাড়ানো সর্বোপরি মানুষের কল্যাণে কাজ করার লক্ষ্যেই স্মৃতি পরিষদ প্রতিষ্ঠা করা।

আজ তার নামের বিনামূল্যে যে চিকিৎসা সুবিধা ও ঔষধ প্রদান করছেন তাতে করে মানুষ তাঁর আত্মার শান্তির জন্য প্রার্থনা করবেন। ডা. স্বপ্নীল বলেন, স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ এভাবেই মানুষের কল্যাণে কাজ করে যাবে এটাই প্রত্যাশা।

স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ সিলেট জেলা শাখার আহ্বায়ক ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে স্মৃতি পরিষদ সিলেট জেলা শাখার যুগ্ম-আহ্বায়ক ও সিলেট চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদের পরিচালনায় প্রধান বক্তা ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্মৃতি পরিষদের সহ-সভাপতি, মরহুমের নাতি মাহসুন নোমান রশিদ চৌধুরী ও সিলেট স্বাধীনতা চিকিৎসক পরিষদের সদস্য সচিব ও মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ডাঃ এম.এ আজিজ চৌধুরী।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক স্বাধীন বাংলার সম্পাদক মোঃ আখলাকুল আম্বিয়া, সিলেট স্বাধীনতা চিকিৎসক পরিষদের যুগ্ম-আহবায়ক ও মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ মোহাম্মদ হোসেন রবিন, স্বাচিপের সিনিয়র সদস্য ও শিশু রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ মোঃ মুজিবুল হক।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223