শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১০:০০ অপরাহ্ন

INDIA : ভারতীয় সম্প্রদায়ের বিরুদ্ধে সহিংসতার নিন্দা, দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অনুরোধ

Reporter Name
  • প্রকাশ: বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৯

নিউজ ডেস্ক

লন্ডন সেপ্টেম্বর ১৯ (এএনআই): লন্ডনে ভারতের হাইকমিশন সোমবার লিসেস্টারে ভারতীয় সম্প্রদায়ের বিরুদ্ধে সংঘটিত সহিংসতার নিন্দা জানিয়ে জড়িতদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেছেন। হাইকমিশন সোমবার এক বিবৃতিতে বলেছে, তারা বিষয়টি যুক্তরাজ্য কর্তৃপক্ষের কাছে তুলেছে।

বিবৃতিতে লিসেস্টারে ভারতীয় সম্প্রদায়ের বিরুদ্ধে সংঘটিত সহিংসতা এবং হিন্দু ধর্মের প্রাঙ্গণ ও প্রতীক ভাংচুরের তীব্র নিন্দা জানান হয়। আমরা যুক্তরাজ্য কর্তৃপক্ষের কাছে এই বিষয়টি দৃঢ় ভাবে তুলে ধরেছি এবং এই হামলায় জড়িতদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছি। ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সুরক্ষা দেওয়ার জন্য আহ্বান জানান হয়েছে।

ভারত পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপ টি-টোয়েন্টি ম্যাচ জেতার পর ২৮শে আগস্ট সহিংসতার ঘটনা ঘটে। রবিবার লিসেস্টারশায়ারে যুবকদের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত ১৫ জনকে আটক করছে পুলিশ।

যুক্তরাজ্যের লিসেস্টার সিটিতে একদল পাকিস্তানি হিন্দুদের ভাংচুর ও সন্ত্রাস করতে দেখা যাওয়ার বিভিন্ন ভিডিও এবং প্রতিবেদন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তাতে করে বিষয়টি নজরে আসে। ঘটনাটি শহরের পূর্বাঞ্চলে।

২০২২ সালের এশিয়া কাপে ভারত পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জেতার পরে ২৮ আগস্ট প্রথম সহিংসতা শুরু হয়েছিল। পরে তা বেলগ্রেভের মেল্টন রোডে একটি লড়াই শুরু হয়েছিল। যুক্তরাজ্য-ভিত্তিক মিডিয়া প্রকাশনা লিসেস্টার মার্কারি অনুসারে এখন পর্যন্ত ২৭ জন গ্রেপ্তার হয়েছে।

ঘটনার পর, লিসেস্টারশায়ার পুলিশ স্থানীয় সম্প্রদায়ের নেতাদের সমর্থনে সংলাপ এবং শান্ত হওয়ার আহ্বান জানিয়েছে। পুলিশ সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়ে বাড়ি ফিরে যেতে বলে এবং যে তথ্যগুলো যাচাই করা হয়েছে এবং সত্য তা শেয়ার করতে বলে।

শনিবার রাতে সংঘর্ষের প্রতিবেদনের পর, লিসেস্টারশায়ার পুলিশের অস্থায়ী প্রধান কনস্টেবল রব নিক্সন, টুইটার হ্যান্ডেলে শেয়ার করা একটি ভিডিও বার্তায় বলেছেন, আজ রাতে, লেস্টারের রাস্তায় বিশৃঙ্খলার অনেক রিপোর্ট আমরা পেয়েছি। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করছি, সেখানে অতিরিক্ত অফিসার রয়েছে। পুলিশকে যেকোন বিশৃঙ্খলা ছত্রভঙ্গ করা, তল্লাশি বন্ধ করার ক্ষমতা দেওয় হয়। সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছে পুলিশ। (এএনআই)

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223