বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন

মোদির মন্ত্রিসভায় বাংলাদেশের নিশীথ, গ্রামের বাড়িতে উল্লাস

ভয়েস ডিজিটাল ডেস্ক
  • Update Time : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ৫১ Time View

নরেন্দ্র মোদির সঙ্গে নিশীথ প্রামাণিক ছবি সংগ্রহ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নতুন মন্ত্রিসভায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে স্থান পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত নিশীথ প্রামাণিক। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর পৈত্রিক বাড়ি বাংলাদেশের গাইবান্ধা জেলার পলাশবাড়ির উপজেলার ভেলাকোপা গ্রামে। সেখানেই এখনও বসবাস চাচা-জেঠা ও

চাচাতো ভাইসহ পরিবার। তারা খুশি তা কিন্তু নয়, নিশীথ প্রামাণিকের এমন অর্জনে গাইবান্ধাবাসীরও আনন্দের। এখানের মানুষ মিষ্টি খাইয়ে আনন্দ-উল্লাসে মেতেছেন।

প্রতিমন্ত্রী হওয়ার খবর সংবাদমাধ্যমে প্রচারের পর থেকেই বিষয়টি নিয়ে জেলাজুড়ে আলোচনার সৃষ্টি হয়েছে। আনন্দ বিরাজ করছে এলাকাবাসীর মধ্যেও। অল্প বয়সে সংসদ সদস্য (এমপি) থেকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হওয়ায় নিশীথ প্রামাণিকসহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন গাইবান্ধার জনপ্রতিনিধিরা।

শনিবার নিশিত বাবুর চাচা, জেঠা ও চাচাতো ভাইসহ পরিবারের লোকজন বলেন, সর্বশেষ ২০১৮ সালে ঢাকায় এসে গ্রামের বাড়িতে বেড়াতে এসেছিলেন নিশীথ। ভারতে অবস্থান করলেও সে আমাদের পরিবারের সন্তান। প্রতিমন্ত্রী হওয়ার এই অর্জনে পরিবার ছাড়াও গ্রামের মানুষের মধ্যে আনন্দ বিরাজ করছে।

বাংলাদেশের গাইবান্ধা জেলার পলাশবাড়ির উপজেলার ভেলাকোপা গ্রামে নিশীথের জেঠা শ্রী দক্ষিণা রঞ্জণ প্রামাণিকসহ স্বজনরা ছবি সংগ্রহ

নিশীথের জেঠা শ্রী দক্ষিণা রঞ্জণ প্রামাণিক জানান, তার ভাই বিধু ভূষণ প্রমাণিক (নিশীথের বাবা) দেশভাগের আগে ভারতের কোচবিহারে পাড়ি জমান। এরপর সেখানে বিয়ে করে স্থায়ীভাবে

বসবাস করছেন তিনি। নিশীথ প্রামাণিক বিধু ভূষণের একমাত্র সন্তান। সংসদ সদস্য থেকে এবার তিনি মোদি সরকারের নবগঠিত মন্ত্রিসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

জেঠাতো ভাই সঞ্জিত কুমার প্রামাণিক বলেন, ভারতে লেখাপড়া শেষ করে শিক্ষকতার চাকরি নেয় নিশীথ। কিন্তু কিছুদিন পরেই তা ছেড়ে রাজনীতিতে যোগ দেয়। জনপ্রিয়তার কারণে প্রথমে ভারতীয় তৃণমূল কংগ্রেসের কুচবিহার জেলার যুব সেক্রেটারি ছিলো।

এরপর তিনি বিজেপিতে যোগ দেয়। বিপুল ভোটে কুচবিহারের সংসদ সদস্য নির্বাচিত হয়। ২০২১ সালে বিধানসভার ভোটে এমএলএ নির্বাচিত হয়। ছোট ভাই নিশীথ প্রামাণিক প্রতিমন্ত্রী হওয়ায় শুধু খুশিই নয়, গর্বিতও সবাই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223