বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১১:১৯ পূর্বাহ্ন

কান সৈকতে তারার মেলা

ভয়েস ডিজিটাল ডেস্ক
  • প্রকাশ: বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ৮৬

(বাঁ থেকে) টিল্ডা সুইনটন, টিমোথি শালামে এবং ওয়েস অ্যান্ডারসন : ছবি সংগ্রহ

কান উৎসবের ৭৪তম আসরে তারার অভাব ঘুচে গেলো এক ছবিতেই! তাদের মধ্যে সুদর্শন তরুণ টিমোথি শালামে নেমেই সড়কে দাঁড়িয়ে থাকা ভক্তদের সঙ্গে সেলফি তোলেন ও অটোগ্রাফ দেন।

এদিক-ওদিক উৎসুক জনতার শোরগোল। মোটরসাইকেলে পুলিশি পাহারা। পার্টি বাসে চড়ে এলেন ‘দ্য ফ্রেঞ্চ ডিসপাচ’ ছবির একঝাঁক তারকা। দেখে মনে হচ্ছিলো এ যেন মহামারির আগের মহাসমারোহ!

লালগালিচায় একে একে চোখে পড়লো বিল মারে, ওয়েন উইলসন, টিল্ডা সুইনটন, আড্রিয়ান ব্রডি, বেনিসিও দেল তোরো, ম্যাথু আমালরিক, লিনা কুদরি ও স্টিফেন পার্ককে। ছবিটির আরেক অভিনয়শিল্পী লেয়া সিদু করোনা আক্রান্ত হয়ে প্যারিসে কোয়ারেন্টিনে থাকায় কানসৈকতে আসতে পারেননি।

সেলফি না তোলার নিষেধাজ্ঞা অমান্য করেই সেলফি তুলেছেন ‘দ্য ফ্রেঞ্চ ডিসপাচ’ তারকারা। ৫২ বছর বয়সী আমেরিকান পরিচালক ওয়েস অ্যান্ডারসনের ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছে গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে সোমবার সন্ধ্যায়।

উদ্বোধনী প্রদর্শনী শেষে দর্শক ও আমন্ত্রিত অতিথিরা টানা ৯ মিনিট দাঁড়িয়ে অভিবাদন জানান কলাকুশলীদের। এন্ড ক্রেডিটে উল্লেখ করা হয়েছে বিভিন্ন সংবাদপত্রের সম্পাদক ও লেখকদের নাম, যাদের কাজে অনুপ্রাণিত ছবিটি।

মঙ্গলবার দুপুরে একই প্রেক্ষাগৃহে আবার দেখানো হয় ‘দ্য ফ্রেঞ্চ ডিসপাচ’। স্বর্ণ পামের লড়াইয়ে থাকা ছবিটির গল্প ফ্রান্সে আমেরিকার একটি সংবাদপত্রের কার্যালয়কে ঘিরে। বিশ্ব রাজনীতি, সংস্কৃতি, শিল্পকলা ও খাবার বিষয়ে প্রতিবেদন প্রকাশিত হয় এতে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223