শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১০:৩৮ অপরাহ্ন

Sheikh Hasina : শেখ হাসিনার ভারত সফর ঢাকা-দিল্লী দ্বিপাক্ষিক সম্পর্কের গতি বাড়িয়েছে, ড. মোমেন

Reporter Name
  • প্রকাশ: বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৪২

নিজস্ব প্রতিনিধি, ঢাকা

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক নয়াদিল্লী সফর বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক সম্পর্কে ‘উল্লেখযোগ্য গতি’ পেয়েছে এবং তা সময়ের পরীক্ষিত বন্ধুত্বের সাক্ষ্য বহন করে।

বাংলাদেশ ও ভারত উভয়েই যদি একসঙ্গে কাজ করতে পারে, তাহলে তা দুই দেশের জনগণের জন্য যেমন উপকার হবে, তেমনি সামগ্রিকভাবে এ অঞ্চলে শান্তি ও সমৃদ্ধি আনতে ভূমিকা রাখবে।
বিদায়ী ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী মঙ্গলবার সন্ধ্যায় বিদেশ মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে মন্তব্য করেন ড. মোমেন। বিদেশমন্ত্রকের বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

সাক্ষাতকালে পারস্পরিক স্বার্থের বিষয় নিয়ে আলোচনা করেন এবং আগামী দিনে দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক আরও জোরদার করার জন্য তাদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। বাংলাদেশ ও ভারতের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে প্রগতিশীল এবং যথেষ্ট সহযোগিতা রয়েছে উল্লেখ করে মোমেন নব্য-স্বাভাবিক চ্যালেঞ্জের দ্বারা সৃষ্ট চ্যালেঞ্জ মোকাবেলার জন্য একটি শক্তিশালী আঞ্চলিক পদ্ধতির ওপর জোর দেন।

দোরাইস্বামী বলেন, দুই দেশের মধ্যে চলমান সহযোগিতার কারণে ঢাকা ও নয়াদিল্লীর মধ্যে অসামান্য দ্বিপাক্ষিক সম্পর্ক উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। ঢাকায় তার অভিজ্ঞতা চিরকাল স্মৃতিতে থাকবে।

নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে ২২ সেপ্টেম্বর হাই-লেভেল উইকের ফাঁকে একটি নৈশভোজে যোগ দেওয়ার জন্য ভারতীয় বিদেশমন্ত্রীর তরফে থেকে ড. মোমেনকে আমন্ত্রণ জানান দোরাইস্বামী। ড. মোমেন আন্তরিকভাবে আমন্ত্রণ গ্রহণ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223