শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:৪৫ অপরাহ্ন

প্রয়াত গুণীদের নিয়ে স্মরণে ‘শ্রদ্ধার্ঘ্য’র আয়োজন

ভয়েস ডিজিটাল ডেস্ক
  • Update Time : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ৩৮ Time View

ছবি: সংগৃহীত

করোনা মহামারিতে হারানো বাংলা সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের প্রয়াত গুণী ব্যক্তিত্বদের স্মরণে ‘শ্রদ্ধার্ঘ্য’ নামক এক আয়োজন রবিবার বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয়। শিল্পকলা একাডেমির সহযোগিতায় বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ এই উদ্যোগ নেয়।

এসময় শ্রদ্ধায় স্মরণ করা হয় অভিনেতা এটিএম শামসুজ্জামান, নাট্যব্যক্তিত্ব আলী যাকের, ইনামুল হক, মাহমুদ সাজ্জাদ, অভিনেত্রী সারাহ বেগম কবরী, সংগীতশিল্পী এন্ড্রু কিশোর, ফকির আলমগীর, মিতা হককে। স্মরণ করা হয় অধ্যাপক আনিসুজ্জামান ও কলকাতার কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্রোপাধ্যায়কে।

আরও স্মরণ করা হয় প্রণব মুখোপাধ্যায়, সি আর দত্ত, ফাদার ডব্লিউ টিম, জামিলুর রেজা চৌধুরী, কামাল লোহানী, বুদ্ধদেব গুহ, আবু ওসমান চৌধুরী, শামসুজ্জামান খান, শঙ্খ ঘোষ, বোরহান উদ্দিন খান জাহাঙ্গীর, ইন্দ্র মোহন রাজবংশী, রাবেয়া খাতুন, সৈয়দ আবুল মকসুদ, আজাদ

রহমান, আতিকুল্লাহ খান মাসুদ, মুর্তজা বশীর, আফসার আহমদ, অলোক রঞ্জন দাশগুপ্ত, সুফিয়া আহমেদ, দেবেশ রায়, হাবীবুল্লাহ সিরাজী, রাহাত খান, আবুল হাসনাত, মান্নান হীরার বর্ণাঢ্য ব্যক্তি ও কর্মজীবন। এছাড়াও গুণীজনরা স্মৃতিচারণ করেন বাংলা ব্যান্ড সংগীতের দিকপাল

আইয়ূব বাচ্চুকে নিয়ে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আতাউর রহমান, রামেন্দু মজুমদার, আসাদুজ্জামান নূর, নাসিরউদ্দীন ইউসুফ বাচ্চু, ম. হামিদ, লিয়াকত আলী লাকী, সারা যাকের। এতে সভপতিত্ব করেন গোলাম কুদ্দুছ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223