সোমবার, ১৬ মে ২০২২, ১০:৩৮ পূর্বাহ্ন

Minister of Commerce : বাণিজ্যমন্ত্রীর অক্ষেপ ব্যবসায়ীদের বিশ্বাস করাটাই ভুল

Reporter Name
  • প্রকাশ: সোমবার, ৯ মে, ২০২২
  • ২৮

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ছবি সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ভোজ্যতেল নিয়ে যখন দেশজুড়ে তোলপার, তখন সাংবাদিক বৈঠকে এসে বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি বলেন, সয়াবিন তেল নিয়ে ডিলার ও খুচরা ব্যবসায়ীরা কারসাজি করেছেন। ডিলার ও খুচরা ব্যবসায়ীদের কারচুপির কারণে বাজারে সয়াবিন তেলের সংকট এবং দামও বেড়েছে। বাজারে সয়াবিন তেলের দাম স্থিতিশীল রাখতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেওয়া কথা জানালেন বাণিজ্যমন্ত্রী।
এর আগে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে বসেন বাণিজ্যমন্ত্রী।

বাজারে ভোজ্যতেলের তেলের সংকট সৃষ্টির নেপথ্যের কারণ তারা চিহ্নিত করছেন। কারচুপিটা মূলত করেছে ডিলার ও খুচরা ব্যবসায়ীরা। যারা কারসাজি করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ নেওয়ার পাশাপাশি ডিলারশিপ বাতিল করতে বলা হয়েছে। জেলা উপজেলা পর্যায়ে অভিযান চলবে। প্রয়োজনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা নেওয়া হবে।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, ব্যবসায়ীদের আমি বিশ্বাস করে বলেছিলাম আপনারা দাম বাড়াবেন না। কিন্তু তারা দাম বাড়িয়েছে। কিন্তু তাদের বিশ্বাস করাটাই ছিল বড় ভুল। টিপু মুনশি বলেন, আগামী জুন মাস থেকে টিসিবির মাধ্যমে এক কোটি পরিবারকে ১১০ টাকা লিটার দরে ভোজ্যতেল দেওয়া হবে। আপাতত টিসিবির তেলের দাম বাড়ানোর পরিকল্পনা সরকারের নেই।

মূলত দাম বাড়ার কথা ছিল রোজার আগেই। কিন্তু সরকার চায়নি রোজায় তেলের দাম বৃদ্ধি পাক। সেই সময়ে কিছু অসাধু ডিলার ও খুচরা ব্যবসায়ী তেল মজুত করে রেখেছিল। সে জন্য বাজারে তেলের সংকট সৃষ্টি হয়েছে।

এসময় সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান বলেন, তেলের দাম বাড়ছে এবং বাজারে তেল নেই, এর জন্য মিলমালিকরা দায়ী নয়। হঠাৎ করে ৫ তারিখ তেলের দাম বাড়ার সিদ্ধান্তে বাজারের খুচরা বিক্রেতারা সংকট সৃষ্টি করেছে। পর্যাপ্ত তেলের মজুত রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223