রবিবার, ২৬ জুন ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন

J-K : জম্মু-কাশ্মীরে উচ্চ পর্যায়ের বৈঠকে অমিত শাহ

Reporter Name
  • প্রকাশ: শুক্রবার, ১৭ জুন, ২০২২
  • ২৫

সন্ত্রাসবাদ দমনে কঠোর পদক্ষেপের নির্দেশ

নয়াদিল্লি  3 জুন (ANI) : কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শনিবার জম্মু-কাশ্মীরের কেন্দ্রশাসিত অঞ্চলের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেন। এই বৈঠকে লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা ছাড়াও সমস্ত বড় প্রশাসনিক আধিকারিকরা উপস্থিত ছিলেন। জম্মুতে অনুষ্ঠিত এই বৈঠকে, অমিত শাহ রাজ্যে ক্রমশ সন্ত্রাসবাদের কথা নোট করেছেন এবং সন্ত্রাসবাদী ও তাদের সহানুভূতিশীলদের সব ধরনের সাহায্য কঠোরভাবে বন্ধ করার নির্দেশ দিয়েছেন

অমিত শাহ অফিসারদের এমন ব্যবস্থা করতে বলেন, যাতে মাদক সন্ত্রাস (Narco Terrorism) দমন করা যায়।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই সফর এমন সময়ে এসেছে যখন গোয়েন্দা সংস্থাগুলি সীমান্তের ওপার থেকে অস্ত্র পাচারের বিষয়ে ক্রমাগত সতর্ক করছে। গোয়েন্দা তথ্য অনুযায়ী, সীমান্তের ওপার থেকে সন্ত্রাসবাদী সংগঠনগুলি জম্মু ও কাশ্মীরে আইইডির মতো বিস্ফোরক পাঠাতে কাজ করছে। এর মাধ্যমে শুধু জম্মু-কাশ্মীর নয়, দেশের অন্যান্য রাজ্যেও ষড়যন্ত্র চালানো হচ্ছে। জইশ-ই-মোহাম্মদ, লস্কর-ই-তৈয়বা এবং দ্য রেজিস্ট্যান্স ফোর্সের মতো সন্ত্রাসী সংগঠনগুলি উপত্যকায় তাদের কার্যকলাপ চালানোর চেষ্টা করছে। সাম্প্রতিক সময়ে সন্ত্রাসীদের দ্বারা গ্রামের প্রধানদের টার্গেট করার ঘটনাও বেড়েছে। গত সপ্তাহে কুলগামে এক সরপঞ্চকে গুলি করে হত্যা করা হয়। গত ১০ দিনের মধ্যে এটি ছিল তৃতীয় এমন ঘটনা।

জম্মুতে অনুষ্ঠিত একটি উচ্চ-পর্যায়ের বৈঠকে, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সেই পরিসংখ্যানগুলির প্রতি দৃষ্টি আকর্ষণ করেন, যা দেখায় যে, রাজ্যে সন্ত্রাসী ঘটনাগুলির ধারাবাহিক পতন হচ্ছে। স্বরাষ্ট্র মন্ত্রকের তথ্য অনুসারে, যেখানে ২০১৮ সালে ৪১৭টি সন্ত্রাস-সম্পর্কিত ঘটনা ঘটেছে, ২০২১ সালে তা ২২৯-এ নেমে এসেছে। হামলায় হতাহতের সংখ্যাও কমেছে। ২০১৮ সালে ৯১ জন নিরাপত্তা কর্মী শহীদ হলেও গত বছর তাদের সংখ্যা কমে ৪২ হয়েছে।

অমিত শাহ সন্ত্রাসবাদী এবং যারা তাদের আশ্রয় দেয় তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, ‘যারা সন্ত্রাসীদের আর্থিক বা অন্য কোনও ধরনের সহায়তা দেয় তাদের কঠোরভাবে দমন করতে হবে। এর জন্য জম্মু ও কাশ্মীর পুলিশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করুন।’ অমিত শাহ রাজ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোকে শক্তিশালী করার প্রয়োজনীয়তার কথাও বলেন, যাতে মাদকের মাধ্যমে সন্ত্রাসবাদ ছড়ানোর পরিকল্পনা নস্যাত্‍ করা যায়।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, জম্মু-কাশ্মীরে শান্তি ও সমৃদ্ধি আনার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মিশন পূরণ করতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। নিরাপত্তা গ্রিড শক্তিশালী করতে হবে, যাতে সীমান্তের ওপার থেকে একটি সন্ত্রাসীও অনুপ্রবেশ করতে না পারে এবং যারা রাজ্যে সন্ত্রাসবাদকে সমর্থন করে তাদের দমন করা যায়

এর আগে, অমিত শাহ জম্মুর এমএ স্টেডিয়ামে CRPF-এর ৮৩ তম রাইজিং ডে প্যারেডে অংশ নিয়েছিলেন। এই প্রথম দিল্লীর বাইরে জম্মু-কাশ্মীরে CRPF-এর উত্থাপন দিবস উদযাপন করা হল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223