শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৪০ অপরাহ্ন

খেলোয়ার থেকে জননেতা মাশরাফির বক্তব্য নিয়ে ভারতে তোলপাড়

ভয়েস ডিজিটাল ডেস্ক
  • Update Time : বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ৫১ Time View

মাশরাফির বিন মুর্তজা ফাইল ছবি

বিভিন্ন বিষয়ে বাংলাদেশ নজির গড়ে চলেছে। খেলাধুলো থেকে শুরু মাছ উৎপাদন। কোনটাতে রেকর্ড নেই। স্বাধীনতার থেকে পর্যায়ক্রমে জেগে ওঠছে বাংলাদেশ। বিশেষ করে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ মহাকাশ জয়ের পাশাপাশি জলের তলায় সাবমেরিনের মালিক।

ধারাবাহিক উন্নয়ন তো রীতিমত তাক লাগানো। নিজস্ব অর্থায়নে পদ্মা করে দুনিয়ার সামনে উদারহণ গড়েছেন। খেলাধুলায়ও প্রজন্ড আগ্রহ রয়েছে তার। খেলা চলাকালীন সময়ে মাঝে মাঝে স্টেডিয়ামে ছুটে যান। হাত দিয়ে উৎসাহ দেন। এর নাম শেখ হাসিনা।

তারই ইচ্ছায় নড়াইল-২ আসন থেকে নির্বাচন করে বিপুল ভোটে জয়লাভ করেছেন, বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফির বিন মুর্তজা।

গত বছর করোনাকালে সারা নির্বাচনী এলাকা চষে বেড়িয়েছেন। সঙ্গী হয়েছেন স্ত্রী। এক পর্যায়ে ঊবয় করোনায় আক্রান্ত হয়ে পড়েন। এসময় এলাকাবাসী দিনের পর দিন প্রার্থনা করেছেন, তার রোগমুক্তির জন্য।

সেই মাশরাফির নেতৃত্ব নিয়ে ভারতের রাজনীতি অঙ্গনে জোরালো আলোচনা চলছে। কলকাতার আনন্দবাজার পত্রিকা তাদের সংবাদে উল্লেখ করেছে ভারতীয় নেটিজেনদের আর্জি, মাশরাফিকে দেখে যেন ভারতের নেতারা শিক্ষা নেন।

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা কতোটা জনপ্রিয় সেটা আমরা সবাই জানি। ক্রীড়াঙ্গনে তার জনপ্রিয়তা আকাশচুম্বি। ক্রীড়াঙ্গনের জনপ্রিয় এই ক্রিকেটার গত সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। এর পরপরই এলাকাবাসীর যেকোনো সমস্যা সমাধানে সামনে থেকে নেতৃত্ব দিতে দেখা যায় মাশরাফিকে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া মাশরাফির একটি ভিডিওতে দেখা যায়, বিক্ষোভকারী জনতাকে বুঝিয়ে-শুনিয়ে শান্ত করছেন মাশরাফি। যা যেকোনো নেতার জন্যই বড় গুন।

এলাকাবাসিদের উদ্দেশ্যে বলেছেন, আপনারা মারামারি করবেন না, হাজারটা অন্যায় কথা বলবেন চেষ্টা করবো মিলায় দিতে। আমার কথা হচ্ছে মারামারি করছেন তো খবর আছে। যেখানে কমেন্টদাতারা মাশরাফিকে উপযুক্ত নেতা হিসেবে আখ্যায়িত করেছেন।

মাশরাফি এলাকাবাসিদের উদ্দেশ্যে বলেন, আপনারা কাদের ইন্ধনে মারামারি করেন, তারা আপনাদের কী দেয়? খাইতে দেয়? পরতে দেয়? ধরেন আমার কথাই আপনারা শুনেন, আমি কী আপনাদের খাইতে দেই? ছেলে-মেয়েকে লেখা পড়াই করাই? তাহলে আমি কিসের নেতা?

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223