মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৬ অপরাহ্ন

শনাক্ত হার ১০% ওপরে

ভয়েস ডিজিটাল ডেস্ক
  • Update Time : শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ৫৫ Time View

করোনা টেস্টের জন্য দীর্ঘ সারি

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১০ দশমিক ৪০ শতাংশ এবং মোট শনাক্তের হার ১৩ দশমিক ৪২ শতাংশ।শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৬ শতাংশ আর মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ। শুক্রবার স্বাস্থ্য অধিদফতর সংবাদ বার্তায় এ তথ্য জানায়।

করোনায় একদিনে মৃত্যুর হয়েছে ৩৪ জন। মৃত্যু সংখ্যা বেড়ে ১২ হাজার ৭৫৮ জনে পৌছেছে।
স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৮৮৭ জন। এখনও পর্যন্ত সরকারি হিসাবে মোট শনাক্ত ৮ লাখ সাত হাজার ৮৬৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭২৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলেন ৭ লাখ ৪৭ হাজার ৭৫৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৪৫৯টি এবং পরীক্ষা হয়েছে ১৮ হাজার ১৫১টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬০ লাখ ২১ হাজার ১৪৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪৩ লাখ ৯৩ হাজার ৭৯৭টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১৬ লাখ ২৭ হাজার ৩৪৮টি পরীক্ষা হয়েছে।

বর্তমানে ৫০৯টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে জানিয়ে স্বাস্থ্য অধিদফতর জানায়, এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে হচ্ছে ১৩১টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে ৪৪টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৩৩৪টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৪ জনের মধ্যে পুরুষ ২০ জন আর নারী ১৪ জন। করোনায় পুরুষ মারা গিয়েছেন, ৯ হাজার ২০১ জন এবং নারী তিন হাজার ৫৫৭ জন। তাদের মধ্যে রয়েছেন, ষাটোর্ধ্ব ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয় জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন আর শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223