বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন

লকডাউনে মিলছে সুফল, কমছে মৃত্যু ও আক্রান্ত

ভয়েস রিপোর্ট
  • Update Time : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ৪৬ Time View

সেনাবাহিনীর চেকপোস্ট ছবি সংগ্রহ

একদিনের ব্যবধানে দেশে করোনায় মৃত্যু কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৮৫ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬ হাজার ১৮৯ জনে। গত ১৪ দিন ধরে করোনায় শতাধিক মৃত্যু দেখছে বাংলাদেশ। গতকাল ৯ জুলাই দেশে সর্বোচ্চ ২১২ জন মৃত্যু হয়।

শনিবার স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৭৭২ করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৯ হাজার ৩১৫ জনে।

গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৮৮৪টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩১ দশমিক ৪৬ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৪ দশমিক ৫৬ শতাংশ। একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ৫ হাজার ৭৫৫ জন। এপর্যন্ত মোট সুস্থ হয়ে ওঠা সংখ্যা ৮ লাখ ৬৮ হাজার ১৩৯ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ১৮৫ জনের মধ্যে ষাটোর্ধ ৯২ জন। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৫ জন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন ও ০ থেকে ১০ বছরের মধ্যে ১ জন রয়েছে।

মৃতদের মধ্যে পুরুষ ১২১ জন ও মহিলা ৬৪ জন। যাদের মধ্যে বাসায় ১২ জন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যানে দেখা গিয়েছে, খুলনা বিভাগে সর্বোচ্চ ৫১ জন, ঢাকা বিভাগে ৭০

জন, চট্টগ্রাম বিভাগে ২০ জন, রাজশাহী বিভাগে ১৩ জন, বরিশাল বিভাগে ১০ জন, সিলেট বিভাগে ৭ জন, রংপুর বিভাগে ১১ জন এবং ময়মনসিংহ বিভাগে ৩ জন মারা গেছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223