বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৮ অপরাহ্ন

বাংলাদেশের নারী উদ্যোক্তাদের নিয়ে বছরব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির সমৃদ্ধ আয়োজন ভারতীয় হাইকমিশনের

ভয়েস রিপোর্ট, ঢাকা
  • Update Time : বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৯ Time View

ছবি ভারতীয় হাইকমিশন

‘অল অ্যাবাউট সফট স্কিলস প্রশিক্ষণ কর্মসূচিটি বাংলাদেশের ৫০ বছর উদযাপনের পাশাপাশি ভারতের স্বাধীনতার ৭৫ বছর উদযাপন ‘আজাদী কা অমৃত মহোৎসব’ এর অংশ। প্রশিক্ষণ কর্মসূচিতে ৭০০ নারী উদ্যোক্তা অংশ নিচ্ছেন’

বাংলাদেশের নারী উদ্যোক্তাদের নিয়ে বছরব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির সমৃদ্ধ উদ্যোগ নিয়েছে ঢাকায় ভারতীয় হাইকমিশন। এই প্রশিক্ষণ কর্মসূচি অল অ্যাবাউট সফট স্কিলস সিরিজের অংশ হিসে বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে।

ভারতীয় হাইকমিশন বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়, মহিলা ও ই-কমার্স এবং সিল্কওক গ্লোবাল লিমিটেডের সহযোগিতায় এক বছরব্যাপী অল অ্যাবাউট সফট স্কিলস শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করেছে।

বুধবার আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী যৌথভাবে অল অ্যাবাউট সফট স্কিলস প্রশিক্ষণ সিরিজের উদ্বোধন করেন।

ভারতীয় হাই কমিশন এবং বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রক, মহিলা ও ই-কমার্স এবং সিল্কওক গ্লোবাল লিমিটেডের সহযোগিতায় এক বছরব্যাপী অল অ্যাবাউট সফট স্কিলস শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করছে।

হাইকমিশন তরফে জানায়, কর্মসূচি সরাসরি কর্মশালার পাশাপাশি ভার্চুয়াল শিক্ষণ পদ্ধতিতে পরিচালিত হবে। বাংলাদেশের নারী উদ্যোক্তাদের ব্যবসায়িক সুবিধার্থে প্রয়োজনীয় দক্ষতা অর্জনে

সহায়তা করার লক্ষ্যে এই কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়েছে। প্রশিক্ষণ সিরিজটির মিডিয়া অংশীদার দৈনিক ইত্তেফাক এবং ডিবিসি নিউজ।

অল অ্যাবাউট সফট স্কিলস ট্রেনিং কর্মসূচিটি ‘বাংলাদেশের ৫০ বছর উদযাপনের পাশাপাশি ভারতীয় স্বাধীনতার ৭৫ বছর উদযাপন-আজাদী কা অমৃত মহোৎসব এর অংশ’।

বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমও উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন। মহিলা ও ই-কমার্সের (ডঊ) প্রতিষ্ঠাতা ও সভাপতি মিস নাসিমা আক্তার

নিশা এবং সিল্কওক গ্লোবাল লিমিটেডের প্রধান নির্বাহী ও সভাপতি এবং ডঊ-র গ্লোবাল অ্যাডভাইজার শ্রী সৌম্য বসু প্রশিক্ষণ সিরিজের সহ-আয়োজক হিসেবে অনুষ্ঠানে উপস্থিত

ছিলেন। ইত্তেফাক.কম.বিডির নির্বাহী সম্পাদক মিস তারীন হোসেন এবং ডিবিসি নিউজের প্রধান সংবাদ সম্পাদক শ্রী প্রণব সাহা অংশ উদ্বোধনী অনুষ্ঠানে নেন।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অংশগ্রহণকারীদের শুভ কামনা এবং প্রশিক্ষণ কর্মসূচির নকশার প্রশংসা করে বলেন, এটি বাংলাদেশের নারী উদ্যোক্তাদের সাহায্য করবে। তিনি অনুষ্ঠানের সার্বিক সাফল্য কামনা করেন।

হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী বাংলাদেশে দক্ষ ও গতিশীল নারী উদ্যোক্তাদের উন্নয়নে বাস্তবসম্মত প্রচেষ্টাকে সমর্থন করার ব্যাপারে ভারতের অগ্রাধিকারের প্রতি গুরুত্বারোপ করেন। হাইকমিশনার বলেন, বছরব্যাপী পরিচালিত সফট স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং প্রোগ্রামটি

অংশগ্রহণকারীদের যোগাযোগ ও উপস্থাপনা দক্ষতা বিকাশে সহায়তা করবে, যা তাদের ব্যবসায়িক কার্যক্রমের জন্য উপকারে আসবে।

অল অ্যাবাউট সফট স্কিলস প্রশিক্ষণ সিরিজের জন্য ইতোমধ্যে ৭০০ জনের বেশি মহিলা উদ্যোক্তা নিবন্ধন করায় হাইকমিশনার প্রশংসা করেন এবং মহিলা ও ই-কমার্স এবং সিল্কওক গ্লোবাল লিমিটেডকে এই সমৃদ্ধ উদ্যোগের জন্য অভিনন্দন জানান।

বিক্রম দোরাইস্বামী ঘোষণা করেন যে, ভারতীয় হাই কমিশন বই এবং ই-রিডার প্রদানের মাধ্যমে নারী ও ই-কমার্স কর্তৃক তাদের প্রাঙ্গনে স্থাপিত বিদ্যাসাগর গ্রন্থাগারে সহযোগিতা করবে। তিনি মহান বাঙালি সমাজ সংস্কারক ও আমাদের অন্যতম অভিন্ন আদর্শ ব্যক্তত্বের প্রতি শ্রদ্ধা হিসেবে

তাঁর নামে এই গ্রন্থাগার প্রতিষ্ঠাকে স্বাগত জানান। অল অ্যাবাউট সফট স্কিলস সিরিজের প্রথম প্রশিক্ষণ কর্মসূচি বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223