রবিবার, ২৬ জুন ২০২২, ০৫:৫২ পূর্বাহ্ন

বরিশালের ঘটনাকে পুঁজি করে জল ঘোলা করতে দেওয়া হবে না: তথ্যমন্ত্রী

ভয়েস ডিজিটাল ডেস্ক
  • প্রকাশ: শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৭২

ছবি সংগৃহিত

বরিশালের ঘটনাকে পুঁজি করে কাউকে জল ঘোলা করতে দেওয়া হবে না বলেছেন সাফ জানিয়ে দিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী তথা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ। তদন্তে সত্য উদঘাটিত হবে। এর আগে এ নিয়ে অতিমাত্রায় কথা বলা সমীচীন হবে না বলেও উল্লেখ করেন তথ্যমন্ত্রী।

শুক্রবার শের-ই-বাংলা নগরে বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমি প্রাঙ্গণে জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তরের ২৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের খাদ্যসামগ্রী বিতরণ সভায় প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের একথা বলেন।

তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ ১৫ আগস্টে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, আগস্ট মাস বাঙালির শোকের মাস। এই আগস্টেই আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু মুজিবকে হারিয়েছি। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামকেও এ মাসেই হারিয়েছি।

বঙ্গবন্ধু যেভাবে মানুষকে উদ্দীপ্ত করেছিলেন, তাতে মানুষের সবচেয়ে প্রিয় যে নিজের প্রাণ, তা হাতের মুঠোয় নিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে স্বাধীনতার রক্তিম সূর্য ছিনিয়ে এনেছে বাঙালিরা, এজন্যই বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

ঢাকা উত্তরের ২৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ফোরকান হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

অপর দিকে বুধবার রাতে বরিশাল সদরের উপজেলা নির্বাহী অফিসারের বাসায় হামলার বিষয়ে জানতে চাইলে ড. হাছান মাহমুদ বলেন, বরিশালের ঘটনাটি অনভিপ্রেত ও অত্যন্ত দুঃখজনক। আমাদের দলের অবস্থান অত্যন্ত পরিস্কার। আমাদের দলের কথা বলে বা দলেরই কেউ কোনো অপকর্মে লিপ্ত হলে আমাদের নেত্রী শেখ হাসিনা সবসময়ই সে বিষয়ে কঠোর ব্যবস্থা নিয়েছেন।

বরিশালের ঘটনাটি নিয়ে হাছান মাহমুদ বলেন, স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে ৬০ জন গুলিবিদ্ধ ও অনেকের আহত হবার কথা বলা হয়েছে, সেটিও দেখা হচ্ছে। তদন্তাধীন বিষয়ে বেশি কথা বলতে চাই না, তদন্তের ভিত্তিতে যার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হবে, সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

দেশের প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সংগঠন ‘বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন’ বিবৃতিতে ঘটনায় বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছে।

বিবৃতির নিয়ে নানা মহলের আলোচনা-সমালোচনার মধ্যে হাছান মাহমুদ বলেন, আমি দেখেছি প্রশাসন ক্যাডারের তরফে থেকে তড়িঘড়ি করে একটি বিবৃতি দেওয়া হয়েছে। তদন্তে বেরিয়ে আসবে আসলে কি ঘটনা ঘটেছে। একই সঙ্গে স্থানীয় আওয়ামী লীগের অভিযোগের বিষয়ও

তদন্তে বেরিয়ে আসবে। তবে এই ঘটনাকে পুঁজি করে কাউকে জল ঘোলা করতে দেওয়া হবে না। আমি মনে করি তদন্তের মাধ্যমে সত্য উদঘাটিত হবার আগে এ নিয়ে কারও অতিমাত্রায় কথা বলা বা কিছু করা সমীচীন হবে না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223