বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪২ অপরাহ্ন

নিবেদিতা রোয়াজা কেন হয়ে গেলেন নুসরাত

ভয়েস রিপোর্ট
  • Update Time : বুধবার, ১৬ জুন, ২০২১
  • ১৩৯ Time View

‘ভালোবাসার কাছে কি পৃথিবীর সকল শক্তি  পরাজিত’ ?

সময়টা, এই দরুন দু’হাজার উনিশ। সেই বছরই পার্বত্য জেলা খাগড়াছড়ির সবুজ অরণ্যে খিল খিল করে হেসেছি নিবেদিতা। আর তা প্রতিধ্বনিত হয়েছিলো পাহাড় থেকে পাহাড়ে। অনন্দবানে ভাসছিলো নিবেদিতা। কেন  তার  যুবতী মন উজার করা আনন্দবন্যায় ভেসে বেড়িয়েছে পাহাড় থেকে পাহাড়ে? তার উচ্ছ্বল হাসিতে ভেঙ্গেছে সবুজ অরণ্যের ঘুম।

হ্যাঁ এর শক্তি ভালোবাসা। যার কাছে পৃথিবীর সকল শক্তি পরাজিত।

তখন তার চোখে সামনের বিশাল সবুজ পাহাড়ের ক্যানভাসে  ছোট পরিসরের পরিপাটি রুচিশীল একটি জীবন গড়ার স্বপ্ন। যে স্বপ্ন তাকে বাধ ভাঙ্গা জোয়ারের মতো শক্তিশালী করে তুলেছে। হাজারো মানুষ দু’দন্ড শান্তির খোঁজে যে পাহাড়ে ছুটে যায়, সেই পাহাড়েরর ঐতিহ্য-অহংকার সব কিছু ছেড়ে আসতেও বিন্দুমাত্র কসুর করেনি নিবেদিতা।

তারই জের ধরে ধর্মান্তরিত হতেও এতোটুকু শঙ্কা দোলা দেয়নি নিবেদিতা রোয়াজার পবিত্র মনে। তাই ধর্মান্তরিত হয়েই মামুন মিল্লাত নামের এক পাষন্ডকে বিয়ে করে নিবেদিতা হয়ে গেলেন ‘নুসরাত জাহান’।

যে মামুন মিল্লাতকে বিয়ে করেছিলো নিবেদিতা মূলত সে এক বেকার ছেলে। যে নিজেকে বিসিএস পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়েছিলো নিবেদিতার  কাছে। পুলিশ কর্মকর্তা পরিচয়েই ঢাকার আগারগাঁয় সংসদ সচিবালয় কোয়ার্টারে সাবলেটে ভাড়ায় ওঠেছিলেন তারা।

অবশেষে নিবেদিতা তথা নুসরাত তার স্বপ্নটা বেশি দিন বাচিয়ে রাখতে পারেননি।

গত শনিবার বিকালে কোয়ার্টারের বন্ধ দরজা ভেঙ্গে ঝুলন্ত নুসরাতের দেহ উদ্ধার করে পুলিশ। কিন্তু ঘটনার পর থেকেই স্বামী মামুন মিল্লাত পলাতক।

পরশিরা জানিয়েছেন, সকালে স্বামী-স্ত্রীর ঝগড়ার শব্দ তারা পেয়েছেন। পরে মামুন মিল্লাত বাইরে চলে যান। আর বাড়ি ফিরেননি।

সংবাদমাধ্যমে স্ত্রীর মরদেহ উদ্ধারের খবরে (হয়তো তিনি সংবাদমাধ্যমে দেখেছেন) আসেননি।

অবশেষে নুসরাতের সেই পলাতক স্বামী মামুন মিল্লাত গ্রেপ্তার হয়েছেন। মঙ্গলবার ঢাকার কল্যাণপুর এলাকার একটি বাস কাউন্টার থেকে র‌্যাব-২ তাকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিল্লাত দাবি করেছেন, পারিবারিক কলহে তার স্ত্রী আত্মহত্যা করেছেন।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক মো. ফজলুল হক বলেন, ঘটনার পর থেকেই র‌্যাব ছায়াতদন্ত শুরু করে। মঙ্গলবার তাকে গ্রেপ্তারের পর শেরেবাংলা নগর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সী বলেন, ঘটনায় মামুন মিল্লাতের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনায় মামলা হয়েছে। সেই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223