বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:০১ পূর্বাহ্ন

টানা তিনবার নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান অপসারিত

Reporter Name
  • Update Time : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৯৮ Time View

ছবি সংগৃহিত

ভয়েস ডিজিটাল ডেস্ক

চট্টগ্রাম জেলার রাউজান উপজেলা পরিষদের টানা তিনবারের নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান ছিলেন ফৌজিয়া খানম। টানা তৃতীয়বার নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হবার রেকর্ড গড়েন। কিন্তু সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে অসংগত আচরণ করায় রবিবার তাকে অপসারণ করা হয় বলে জানা গেছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব শামসুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়।

জারিকৃত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, গত বছরের অক্টোবরে উপজেলা পরিষদের পরিকল্পনা ও সেবা প্রদান সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণে অংশগ্রহণকারী জনপ্রতিনিধি ও বিভিন্ন সরকারি কর্মকর্তাগণের সঙ্গে অকথ্য ভাষায় গালমন্দ, অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্যসহ ঔদ্ধত্যপূর্ণ অসদাচরণ করেন ফৌজিয়া খানম। যা বিভাগীয় কমিশনারের তদন্তে প্রমাণিত হওয়ায় উপজেলা পরিষদ আইন-১৯৯৮ (উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত) এর ১৩(২) ধারা এবং উপজেলা পরিষদ সদস্য ও মহিলা সদস্যদের (অপসারণ, অনাস্থা ও পদ-শূন্যতা) বিধিমালা, ২০১৬ মোতাবেক তাকে স্বীয় পদ থেকে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করা হয়।

এ প্রসঙ্গে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, প্রজ্ঞাপনের অনুলিপি পেয়ে আমরা বিষয়টি নিশ্চিত হয়েছি। ঔদ্ধত্যপূর্ণ আচরণ করায় এ ব্যবস্থা নেওয়া হয়েছে। অবিলম্বে তা কার্যকর হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223