রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:৪০ পূর্বাহ্ন

উড়োজাহাজে চড়ে কোটি টাকার গরু আসলেও মিলছে না মালিক

ভয়েস ডিজিটাল ডেস্ক
  • প্রকাশ: মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ৮৪

ব্রাহমা জাতের গরু। যার আমদানির কোন অনুমতি নেই ঢাকার। কিন্তু তারপরও যুক্তরাষ্ট্র থেকে ১৮টি গরুর চালান পৌছে ঢাকায়। সোমবার তার্কিশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজে চড়ে গরুগুলো ঢাকার হযরত শাহজালাল  আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছে।

কিন্তু মশকিল বাধলো গরুর আমদানিকারক বা মালিক লাপাত্তা। খোঁজ মিলছে গরুর মালিকের। অবশেষে কাস্টমস কর্তৃপক্ষ গরুগুলো জব্দ করেছে।

কাস্টমস সূত্রের খবর, বিল অব এন্ট্রিতে গরুগুলোর মূল্য ধরা হয়েছে ৪০ হাজার ডলার। তবে কাস্টম কর্মকর্তারা ধারণা করছে প্রতিটি গরু মূল্য ১২-১৫ লাখ টাকারও বেশি। অবশ্য গরুগুলোর কোনও দাবিদার যদি না মেলে তবে এগুলো নিলামে তোলা হবে।

গরুগুলোকে সাময়িকভাবে সংরক্ষণের জন্য সাভারের কেন্দ্রীয় গো-প্রজনন ও দুগ্ধ খামারে রাখা হবে। এর আগে চলতি  বছরের ১৩ ফেব্রুয়ারি হোলস্টাইন ফ্রিজিয়ান জাতের গরু আমদানির ঘোষণা দিয়ে ব্রাহমা জাতের ৩০টি গরু আমদানি করা আনা হলে সেগুলোও আটক করে কাস্টম হাউস।

সে সময় খিলক্ষেতের ডেইরি সান প্রাইভেট লিমিটেড নামের একটি ফার্ম গরুগুলো আমদানী করেছিলো।

বাংলা অ্যাভিয়েশনের ফেসবুক পেইজে জানানো হয়েছে, ১৩ মাস থেকে ৬০ মাস বয়সী ১৮টি গরু আনা হয়। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গরুগুলো আসলেও সেগুলোকে নিতে আসেনি কেউ।

প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা এসে নিশ্চিত করেন গরুগুলো ব্রাহমা জাতের। গরুগুলোকে সাময়িকভাবে প্রাণিসম্পদ অধিদফতরের হেফাজতে রাখা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223