শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:১৪ অপরাহ্ন

Vijaya Dasami  : মণ্ডপে মণ্ডপে বিদায়ের সুর

Reporter Name
  • প্রকাশ: বুধবার, ৫ অক্টোবর, ২০২২
  • ৪৫

ভয়েস ডিজিটাল ডেস্ক

বিজয়া দশমী দুর্গাপূজা উৎসবের শেষ দিনে প্রতিমাগুলোকে বরণ করে নারীরা ‘সিঁদুর খেলার জন্য ভিড় করছেন সেখানে। এরপর পূজা শেষে বিসর্জন দেয়া হবে। মহানবমীর দিনে ঢাকার পূজামণ্ডপগুলোতে ভক্ত ও দর্শনার্থীদের উপচেপড়া ভিড় ছিল। মণ্ডপে মণ্ডপে ভক্তরা অঞ্জলি ও ভোগ দিয়েছেন। নবমী পূজা ও সন্ধ্যা আরতি শেষে বিদায়ের সুর বাজতে শুরু করেছে। আজ বিজয়া দশমীতে বিদায় নেবেন দেবী দুর্গা। প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের পাঁচ দিনের দুর্গাপূজা শেষ হচ্ছে কড়া নিরাপত্তায়।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বুধবার সন্ধ্যায় বঙ্গভবনে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ এবং বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময় করবেন। শারদীয় দুর্গাপূজার অনুষ্ঠানে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের এই আয়োজনটি সন্ধ্যা ৮টায় সীমিত আকারে অনুষ্ঠিত হবে।

হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ, হিন্দু কল্যাণ ট্রাস্টের সদস্যবৃন্দ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, ঢাকা মহানগর সার্বজনীন কমিটি এবং বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিগণ এতে যোগ দেবেন।

শারদীয় দুর্গাপূজায় বিজয়া দশমী আজ। পাঁচ দিনব্যাপী শারদ উৎসবের শেষ দিন। প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় এ উৎসব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223