সোমবার, ১৬ মে ২০২২, ১১:০০ পূর্বাহ্ন

Russian-Ukrainian :  যুদ্ধের মধ্যেই বিয়ে রুশ-ইউক্রেন তরুণ-তরুণীর

Reporter Name
  • প্রকাশ: শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ৬৩

ছবি সংগ্রহ

ভয়েস ডিজিটাল ডেস্ক

ইউক্রেনের রাজধানী কিয়েভের এক ডেন্টাল অফিসের প্রশাসক দারিয়া সাখনিউক বয়স ২৭ আর প্রেমিক সাইমন ডোব্রোভস্কিন বয়স ২৯। প্রেমিক রুশ যুবক একজন অডিওলজিস্ট। যুদ্ধের কারণে দু’জনই মার্কিন যুক্তরাষ্ট্রে শরণার্থী। প্রায় বছর তিনেক যাবত ইউক্রেনে বসবাস করছেন সাইমন। এপ্রিলে কিয়েভেই বিয়ে করার পরিকল্পনা ছিলো তাদের।

কিন্তু যুদ্ধের কারণে তা হয়ে ওঠেনি। কিন্তু রুশ-ইউক্রেন যুদ্ধের ৫০তম দিনে বিয়ে বন্ধনে আবদ্ধ হলেন এই তরুণ-তরুণী। অবশ্য এটি তেমন কোন চমকের বিষয় নয়। পৃথিবীতে এমন ঘটনার নজির রয়েছে। কৃষ্ণসাগরে রুশ যুদ্ধ জাহাজ যুবে যাওয়া এবং রুশ-ইউক্রেন তরুণ-তরুণীর বিয়ে আন্ধনে আবদ্ধ দুটোই খবর।

অবশেষে দেশান্তরী হয়ে মেক্সিকোতে গিয়ে মার্কিন সীমান্ত লাগোয়া তিজুয়ানা শহরে বিয়ে করেন তারা। বুধবার মেক্সিকান সিভিল রেজিস্ট্রি অফিসে বিয়ে করেন তারা। দারিয়া সাখনিউক তার প্রতিক্রিয়ায় বলেন, আমি খুব খুশি যে খুব সুন্দর কিছু লোকের সাথে দেখা হয়েছে, যারা আমাদের দু’জনকে তিজুয়ানায় বিয়ে করতে সহায়তা করেছে। বিয়ের অনুষ্ঠানের পরে ঐতিহ্যবাহী মেক্সিকান ‘তাকুইজা’ পার্টি এবং মারিয়াচি ব্যান্ডের সাথে সাখনিউকের ২৭তম জন্মদিন উদযাপন করে নবদম্পতি।

তিজুয়ানা সিটি কাউন্সিলের এক বিজ্ঞপ্তিতে জানায়, দুই সপ্তাহ আগে এই জুটি মেক্সিকোতে আসে। ডোব্রোভস্কি অভিবাসন নীতির কারণে মার্কিন যুক্তরাষ্ট্রে আশ্রয় নিতে পারছিলেন না। কেননা, বর্তমানে এটি কেবলমাত্র যুদ্ধ থেকে পালিয়ে আসা ইউক্রেনীয় নাগরিকদের জন্য প্রাপ্য। এখন যেহেতু তিনি একজন ইউক্রেনীয়কে বিয়ে করেছেন। সুতরাং এই দম্পতিকে মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার অনুমতি দেওয়া হবে এবং নিউইয়র্কে পুনরায় বসবাসের অনুমতি পাবে আশা করা যাচ্ছে। সূত্র: বিবিসি, ফক্স৫

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223