সোমবার, ১৬ মে ২০২২, ১১:১০ পূর্বাহ্ন

PAKISTAN : বেলুচিস্তানে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে বন্দুকযুদ্ধে সেনা কর্মকর্তা নিহত

Reporter Name
  • প্রকাশ: শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২
  • ৩৭

ভয়েস ডিজিটাল ডেস্ক

বেলুচিস্তান প্রদেশের আওয়ারা অঞ্চলে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে বন্দুকযুদ্ধে পাকিস্তান সেনাবাহিনীর এক মেজর নিহত হয়েছেন। এতে আহত আরও এক সেনা সদস্য। শুক্রবার এ তথ্য নিশ্চিত করেছে সেনাবাহিনীর গণমাধ্যম বিষয়ক শাখা ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশনস (আইএসপিআর)।

বিবৃতিতে বলা হয়েছে, আওয়ারার কাহান এলাকায় নিরাপত্তা বাহিনীর একটি তল্লাশি চৌকি লক্ষ্য করে বিচ্ছিন্নতাবাদীরা গুলি চালায়। পালটা গুলি চালিয়ে হামলা প্রতিহত করে সেনারা। এরপর ছত্রভঙ্গ বিচ্ছিন্নতাবাদী দলটির পিছু নেয় তারা।

এ সময় উভয় পক্ষের মধ্যে তীব্র গুলি বিনিময় হয়। এ লড়াইয়ে শহিদ বাশির নামে এক মেজর নিহত হন। আরও একজন আহত হন। তবে বিচ্ছিন্নতাবাদী দলটিরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে বিবৃতিতে দাবি করা হয়েছে।

তল্লাশি চৌকিতে হামলার ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ অভিহিত করে এর নিন্দা জানিয়েছেন নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। পাক প্রধানমন্ত্রীর অফিসের তথ্য মতে, নিহত মেজর শহিদ বাশিরকে ‘শহীদ’ আখ্যা দিয়ে তার জন্য প্রার্থনা করেছেন প্রধানমন্ত্রী শাহবাজ।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে বেলুচিস্তানে দুটি সামরিক ঘাঁটিতে হামলার ঘটনা ঘটে। হামলায় কমপক্ষে ৪ সেনা নিহত হন। গঠনায় সশস্ত্র গোষ্ঠীর ১৫ সদস্য নিহত হয়। হামলার দায় স্বীকার করে বালুচ লিবারেশন আর্মি (বিএলএ)। এছাড়া গত মাসে উত্তর ওয়াজিরিস্তানে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে এক বন্দুকযুদ্ধে আরও চার সেনা নিহত হয়। সূত্র ডন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223