সোমবার, ২৭ জুন ২০২২, ১১:২২ অপরাহ্ন

Padma Bridge  : ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করবেন শেখ হাসিনা

Reporter Name
  • প্রকাশ: মঙ্গলবার, ২৪ মে, ২০২২
  • ৫৬

যানবাহন চলাচলের জন্য প্রস্তুত পদ্মা সেতু ছবি সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সেতুর কাজের অগ্রগতি ছাড়িয়েছে ৯৮ শতাংশ। দু’বাহু বাড়িয়ে রয়েছে পদ্মা সেতু। উন্মত্ত পদ্মার বুকে আকাশে মাথা তুলে দাঁড়িয়ে পদ্মা সেতু। অথচ এর শুরু ছিলো হাজারো সমালোচনার। অবশেষে সব সমালোচনাকে মারিয়ে শেখ হাসিনার ঘোষণা ‘নিজেদের অর্থায়নেই হবে পদ্মা’ তার বাস্তবায়ন হলো। মহান মুক্তিযুদ্ধের পদ্মার বুকে আরও একটি অর্থনীতির স্মারক উপহার দিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পদ্মার দুই তীরের মানুষ এখন অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন। তারা নিজেদের মধ্যে প্রচন্ড একটা অনুভূতি অনুভব করছেন। মানুষ উচ্ছ্বসিত। সেতুতে চলছে ল্যাম্পপোস্টের সঞ্চালন লাইন এবং দুই তীরের সাব-স্টেশনে বিদ্যুৎ সংযোগের কাজ। রাতদিন কাজ চলছে। সময় যে হাতে নেই। মাত্র এক মাস। আসছে ২৫ জুন বাংলাদেশের যোগাযোগখাতে নবদিগন্তের সূচনা যাচ্ছে।

এর আগে বলা হয়েছিলো প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধনের সময় নির্ধারণ করবেন। অবশেষে ২৫জুন উদ্বোধনের দিন ঠিক করে দিলেন শেখ হাসিনা। এরই মধ্যে উভয় তীরের সংযোগ সড়কে পিচ ঢালাইয়ের কাজ সম্পন্ন হয়েছে সোমবার। এর আগেই মূল অংশের পিচ ঢালাই কাজে শেষ তুলির আঁচর পড়ে। ২৫ জুনকে সামনে রেখে পদ্মা তীরের মানুষ এখন আনন্দে ভাসছে।

প্রায় ৩০ হাজার ১৯৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই পদ্মা সেতু। আর সেতুর নিচতলার রেললাইন ঘিরে রাজধানী ঢাকা থেকে যশোর পর্যন্ত চলমান রেল লিঙ্ক প্রকল্পের ব্যয় ধরা হয়েছে প্রায় ৩৯ হাজার ২৪৬ কোটি টাকা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223