রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০২:২৭ পূর্বাহ্ন

National Mourning Day : জাতির জনকের প্রতি বিনম্র শ্রদ্ধা

Reporter Name
  • প্রকাশ: সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ৩৪

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছবি: সংগৃহীত

বিশেষ প্রতিনিধি, ঢাকা

জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী। তাকে হত্যা করে মানুষের হৃদয় থেকে মুছে ফেলা যায়নি। বাংলার জনসাধারণ বঙ্গবন্ধুকে হৃদয় দিয়ে ভালোবাসে। তার স্বপ্নের বাংলাদেশ গড়ে তোলার মধ্য দিয়ে তাকে সম্মান জানাতে হবে।

মুক্তিযুদ্ধে পরাজিত অপশক্তির ষড়যন্ত্র থেমে থাকেনি। পরাজয়ের প্রতিশোধ নিতে নানা চক্রান্তের অংশ হিসেবেই ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী উচ্চাভিলাষী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে গভীর শ্রদ্ধার সঙ্গে দিবসটি পালন করা হবে। দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন রাজনৈতিক দল এবং সামাজিক সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে ধানমণ্ডি ৩২ নম্বর ও আশপাশ এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। মহানগর পুলিশের কমিশনার শফিকুল ইসলাম বলেছেন, ধানমন্ডি লেকে নৌ-পুলিশ ও নৌ-বাহিনীর পেট্রল টিম থাকবে। গত কয়েক দিন ধরে আশপাশের প্রতিটি আবাসিক হোটেল ও মেসে একাধিকবার নিরাপত্তা তল্লাশি চালনো হয়েছে। প্রধানমন্ত্রী ৩২ নম্বরে শ্রদ্ধা নিবেদন শেষে বনানীতে যাবেন প্রধানমন্ত্রী। সেখানেও একই ধরনের নিরাপত্তাব্যবস্থা থাকবে।

ধানমণ্ডির ‘রাসেল স্কয়ারের দিক দিয়ে জনসাধারণ প্রবেশ করে পশ্চিম দিক দিয়ে বের হয়ে যাবে। চারদিকে নিরাপত্তা বেস্টনির সঙ্গে সঙ্গে ট্রাফিক ব্যারিকেড থাকবে। নির্ধারিত রুট ম্যাপ অনুসরণ করে এলে সবাই কম সময়ে শ্রদ্ধা নিবেদন শেষে চলে যাওয়া সহজ হবে। আগস্ট মাস কলঙ্কিত মাস। এই মাসে সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক থাকেন। এ মাসে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাসহ সারা দেশে ৫০০ স্পটে বোমা হামলা, প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টা করা হয়েছে। সবকিছু বিবেচনায় নিয়ে যতটা সম্ভব সব ধরনের নিরাপত্তাব্যবস্থা থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223