শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:২৬ অপরাহ্ন

Jalalabad Liver Trust  : শেখ কামালের জন্মদিনে সিলেটে ‘লিভার ট্রাস্টে’র হেলথ ক্যাম্প

Reporter Name
  • প্রকাশ: শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
  • ৫৭

‘লিভার রোগ সম্পর্কে সাধারণ মানুষের মাঝে সচেতন সৃষ্টি, সেবা ও প্রতিরোধ প্রতিপাদ্যকে ধারণ করে বৃহত্তর সিলেট

অঞ্চলের লিভার রোগীদের সুচিকিৎসা সহজলভ্য করার লক্ষ্যে ট্রাস্টটি প্রতিষ্ঠিত’

 

নিজস্ব প্রতিনিদি, ঢাকা

শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মদিনে সিলেটের দক্ষিণ সুরমায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব-এর উদ্যোগে এবং জালালাবাদ লিভার ট্রাষ্ট এর সার্বিক সহযোগিতায় এই স্বাস্থ্য ক্যাম্পটি অনুষ্ঠিত হয়।

দক্ষিণ সুরমা উপজেলার নবারুণ উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে আয়োজিত হেলথ ক্যাম্পে প্রায় চার শতাধিক মানুষকে স্বাস্থ্যসেবা দেওয়া হয়। প্রয়োজনীয় সকল ওষুধ সরবরাহ করা হয় জালাবাদ লিভার ট্রাষ্ট’র তরফে।

জালালাবাদ লিভার ট্রাষ্ট’র তরফে ময়মনসিংহ মেডিকেল শাখা ছাত্রলীগের সভাপতি ডাঃ অনুপম সাহার নেতৃত্বে একদল তরুণ চিকিৎসক ক্যাম্পে স্বাস্থ্যসেবায় অংশ নেন।

লিভার রোগ সম্পর্কে সাধারণ মানুষের মাঝে সচেতন সৃষ্টি, সেবা ও প্রতিরোধ প্রতিপাদ্যকে ধারণ করে বৃহত্তর সিলেট অঞ্চলের লিভার রোগীদের সুচিকিৎসা সহজলভ্য করার লক্ষ্যে ট্রাস্টটি প্রতিষ্ঠিত।

গেল ২২ জুলাই সিলেটে হোটেল লা ভিস্তায় এক বৈঠকে জালালাবাদ লিভার ট্রাস্টের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। সংগঠনটি প্রতিষ্ঠার পর অল্প সময়েই স্বাস্থ্য নানা কর্মকাণ্ড অব্যাহত রেখেছে। এর আগে বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণের পাশাপাশি স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালনা করেছে। লিভার রোগের পাশাপাশি বিভিন্ন সামাজিক এবং সেবামূলক কর্মকান্ডেও ট্রাস্টটি ভুমিকা রাখে চলেছে লিভার ট্রাস্ট।

ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রতিষ্ট বিশিষ্ট চিকিৎসা বিজ্ঞানি ও লিভার বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল। যিনি একজন সফল লিভার গবেষকই নন, সমাজসেবক, রাজনীতিক ও সমাজচিন্তক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান, সম্প্রীতি বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য সচিব ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যকরী সদস্য।

জালালাবাদ লিভার ট্রাস্টের আয়োজনে সিলেটের সুনামগঞ্জের জগন্নাথপুর ও সদর উপজেলার ২নং হাটখোলা ইউনিয়নের উমারগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ২২ জুলাই আরও ২ টি হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়েছিল।

অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ইউরোএশিয়ান গ্যাস্ট্রোএন্টারোলজিক্যাল এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট, সাউথ এশিয়ান এসোসিয়েশন ফর দ্যা স্টাডি অব দ্যা লিভরের সাধারণ সম্পাদক, ফোরাম ফর দ্যা স্টাডি অব দ্যা লিভারের চেয়ারম্যান এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হেপাটোলজি এলুমনাই এসোসিয়েশনের সভাপতি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223