সোমবার, ১৬ মে ২০২২, ১০:২৪ পূর্বাহ্ন

Freedom fighters : মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী, ভারত সফরে বাংলাদেশ প্রতিনিধিদল

Reporter Name
  • প্রকাশ: সোমবার, ৯ মে, ২০২২
  • ৩৮

ছবি ভারতীয় হাইকমিশন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বাংলাদেশের ‘মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী’ এবং ‘আজাদী কা অমৃত’ মহোৎসবের অংশ হিসাবে ২৫ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের ভারত সফরের আয়োজন করা হয়েছে। ৯-১২ মে পর্যন্ত ভারতের মেঘালয়ে এই নানা আয়োজনে অংশ নেবেন বাংলাদেশ প্রতিনিধি দল।

এই প্রতিনিধি দলে ১৮ জন বীর মুক্তিযোদ্ধা যারা মেঘালয়ে প্রশিক্ষণ নিয়েছেন এবং ১১ নম্বর সেক্টরে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছিলেন। করেছেন। মুক্তিযোদ্ধাদের পাশাপাশি প্রতিনিধি দলে সাংবাদিকসহ অন্যান্য পেশার বাংলাদেশিরাও রয়েছেন।

এই সফরে, বাংলাদেশ প্রতিনিধিদল মেঘালয় সরকারের নেতৃত্বের সঙ্গে মতবিনিময় করবে যার মধ্যে গভর্নর এবং মুখ্যমন্ত্রীর পাশাপাশি অন্যান্য ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা রয়েছেন। বাংলাদেশের স্বাধীনতার জন্য ন্যায়সঙ্গত সংগ্রামে কাঁধে কাঁধ মিলিয়ে যারা লড়াই করেছেন এমন ভারতীয় সেনাবাহিনী, ভারতীয় বিমান বাহিনী এবং ভারতের সীমান্ত নিরাপত্তা বাহিনীর সিনিয়র অফিসারদের সঙ্গেও প্রতিনিধি দলটির সাক্ষাতের কথা রয়েছে। যারা মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণে অগ্রণী ভূমিকা পালন করেছেন।

ঢাকায় ভারতীয় হাইকমিশন এক সংবাদ বার্তায় জানায়, এই সফর বাংলাদেশ প্রতিনিধিদলের সদস্য এবং ভারতীয় আয়োজক উভয়ের জন্যই ১৯৭১ সালের যুদ্ধের মুহূর্তগুলিকে পুনরুজ্জীবিত করার সুযোগ দেবে এবং একে অপরের জন্য শক্তিশালী সংযোগ এবং বন্ধুত্বকে আরও গভীর করবে।

বাংলাদেশ প্রতিনিধিদলের ভারত সফর এমন একটি গুরুত্বপূর্ণ সময় যখন ভারত স্বর্ণিম বিজয়বর্ষ উদযাপনের অংশ হিসেবে তার পতিত সাহসীদের সম্মান জানায় এবং বাংলাদেশ তার স্বাধীনতার ৫০ বছর উদযাপন করে। আগামী মাসগুলিতে, আজাদি কা অমৃত মহোৎসব উদযাপনের অংশ হিসাবে ভারত সরকার আরও সফর এবং মিথস্ক্রিয়া করার পরিকল্পনা করেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223