রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০২:৩৩ পূর্বাহ্ন

Breakdown of Meghna : মেঘনার জল গিলে নিয়েছে ‘কৃষকের স্বপ্ন’

Reporter Name
  • প্রকাশ: রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ২৮

মেঘনার ছোঁবল : ছবি সংগ্রহ

ভয়েস ডিজিটাল ডেস্ক

ফুঁসে ওঠছে মেঘনা। জোয়ারের তোড়ে ভেঙ্গে গেছে রাস্তা। হু হু করে জল ঢুকছে লোকালয়ে। স্বাভাবিকের চেয়ে তিন ফুটের বেশি উচ্চতায় জোয়ারের জলে ডুবে গেছে, বাড়িঘর, ভেসে মাছের পুকুর ও ফসলি জমি। ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন স্থানীয়রা। নদীর তীব্র ঢেউ উপকূলে আছেড়ে পড়ে ভয়াবহ ভাঙন দেখা দিয়েছে

উপকূলের বাসিন্দারা সংবাদমাধ্যমরেক জানিয়েছেন, মেঘনা নদীর তীরবর্তী কমলনগর এবং রামগতি উপজেলার প্রায় ৩৭ কিলোমিটার এলাকা অরক্ষিত হয়ে পড়েছে। নদীর তীররক্ষা বাঁধ নির্মাণ না হওয়ায় মেঘনার জোয়ারের জল সহজেই লোকালয়ে ঢুকে যাচ্ছে। সদরের চররমনী মোহন এবং রায়পুরের দক্ষিণ চরবংশী ও উত্তর চরবংশী এলাকায় জল ঢুকেছে।

উপজেলার চররমনী মোহন ইউনিয়নের চর আলী হাসান গ্রামের বাসিন্দা নুরুল আলম বলেন, জোয়ারের জলের তোড়ে এলাকার মনপুরা ব্রিজ-চেয়ারম্যান বাড়ি সড়ক ভেঙে গেছে। ভাঙা রাস্তা দিয়ে হু হু করে জল ঢুকে বাড়িঘর তলিয়ে গেছে। বেশ কয়েকজনের পুকুরের মাছ ভেসে গেছে।

লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মতে অমাবস্যা এবং পূর্ণিমায় জোয়ারে মেঘনার জল স্বাভাবিকের চেয়ে দুই থেকে আড়াই ফুট বৃদ্ধি পায়। এখন পূর্ণিমা এবং বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে জোয়ারের জল উপকূলের বাড়িঘরে ঢুকেছে। আগামী ১৫ আগস্ট পর্যন্ত এ অবস্থা অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223