শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:৪৯ অপরাহ্ন

BANGLDESH : করোয়া নদীতে নৌকা ডুবি, মৃতের সংখ্যা ৩৯জন, নিখোঁজ অনেকে

Reporter Name
  • প্রকাশ: সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৫

ছবি সংগ্রহ

 ‘রবিবার বিকালে মন্দিরে যাবার পথে উত্তরবঙ্গের পঞ্চগড়ে করতোয়া নদীতে হিন্দু পুণ্যার্থীদের বহনকারী নৌকা

ডুবে যায়  এবং ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩৯ জনে পৌছেছে’

 

ভয়েস ডিজিটাল ডেস্ক

করোয়ার তীরে লাশের মিছিল। তীরে স্বজনহারা মানুষের আহাজারি বাতাস ভারী হয়ে ওঠেছে। তাদের চোখের জল শুকিয়ে গিয়েছে। এখন স্বজনদের মরদের অপেক্ষায় শোককাতর চোখ সর্বনাশা করতোয়ার জলের দিকে তাকিয়ে। নৌকাটি ডুবে যাওয়া স্থান ঘাট থেকে অনেকটা দূরে হলেও তীর থেকে দেখা যায়।

সোমবার দুপুর পর্যন্ত পঞ্চগড় ও দিনাজপুর জেলার করতোয়া এবং আত্রাই নদীর বিভিন্ন স্থান থেকে আরও ১৪টি মরদেহ উদ্ধার হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৩৯ জনে। এখনও প্রায় অর্ধশত ব্যক্তি নিখোঁজ রয়েছেন। নৌকাটি ডুবে যাওয়ার পর স্রোতের টানে বহুদূর চলে গিয়েছিল এসব মরদেহ। ডুবুরিরা তল্লাশী চালিয়ে করতোয়া ও আত্রাই নদী থেকে এসব মরদেহ উদ্ধার করে।

 

পঞ্চগড়ে করতোয়া নদীতে হিন্দু পুণ্যার্থীদের বহনকারী নৌকা ডুবে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ জনে।

পঞ্চগড়েরর বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়ন পরিষদে স্থাপিত জরুরি তথ্য ও সহায়তা কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তারা এতথ্য নিশ্চিত করেছেন। কর্মকর্তারা জানান, এদিন দুপুর নাগাদ ২১ নারী, ১১ শিশু এবং ৭জন পুরুষসহ ৩৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে সাত জনের মরদেহ ভেসে ওঠে দিনাজপুরের আত্রাই নদীতে। সেখান থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়েছে।

ঘটনাস্থলের আশপাশে দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিসের ডুবরি দলের তিনটি ইউনিট। স্থানীয় ব্যক্তিরাও নৌকা নিয়ে উদ্ধার কাজে অংশ নিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223