শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:১৬ অপরাহ্ন

Bangladesh:   বাংলাদেশে  নৌকাডুবি ৬৯জন পুণার্থীর মৃত

Reporter Name
  • প্রকাশ: বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ২৮

পঞ্চগড়ের করতোয়া নদীতে উদ্ধার অভিযান :  ছবি সংগ্রহ

 

নিজস্ব প্রতিনিধি,  ঢাকা

অতিরিক্ত যাত্রী নিয়ে করতোয়া নদী পারি দেবার সময় মাঝ নদীতে নৌকা ডুবির ঘটনায় বুধবার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৬৯জনে পৌছাল। মৃতদের মধ্যে নারী ৩০ জন, শিশু ২১ জন ও পুরুষ ১৮ জন। যার মধ্যে দেবীগঞ্জের ১৮ জন, বোদা উপজেলার ৪৫ জন, আটোয়ারীর ২জন, ঠাকুরগাঁও সদরের ৩জন এবং পঞ্চগড় সদরের ১জন। নৌকার মাঝি হাশেম আলী ছাড়া বাকী ৬৮ জনই সনাতনধর্মালম্বী।

জেলা প্রশাসনের কন্ট্রল রুম সূত্রের খবর, সুরেন, জয়া রানী ও ভূপেন নামে ৩জন এখনও নিখোঁজ। গত রবিবার মহালয়ার দিন বিকালে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়ার ঘাট থেকে ৭২জন পুণার্থী নিয়ে করতোয়া পেরিয়ে বোদেশ্বরী পীঠ মন্দিরে যাবার সময় নৌকাডুবির ঘটনা। তাতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯ জনে। ঘটনার দিন রবিবার ২৫জনের মরদেহ উদ্ধার হয়।

সোমবার ২৫জন, মঙ্গলবার ১৮ জনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। শরদকালে করতোয়ার জল কমে যায়। কিন্তু ঘটনার দিন হঠাৎ অস্বাভাবিকভাবে জল বৃদ্ধির পায় বলে জানা গিয়েছে। ১ অক্টোবর থেকে শুরু হওয়া দুর্গোৎসবে হাজারো ভক্তদের হৃদয়ে রক্তক্ষরণ নিয়েই পুজোর সময়টা কাটিয়ে দিতে হবে। নৌকা ডুবি ও হতাহতর ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় জানিয়েছেন, একজন মানুষ নিখোঁজ থাকলেও অভিযান অব্যাহত থাকবে। আমরা প্রত্যেক নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার করে অন্তত তাদের মরদেহ পরিবারের কাছে তুলে দেবার চেষ্টা করছি। অন্তত মৃতের যেন শেষকৃত্য সম্ভব হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223