শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:৪৬ অপরাহ্ন

রাখাইন শিক্ষার্থীরা পেল প্রধানমন্ত্রীর উপহার বাইসাইকেল ও উপবৃত্তি

ভয়েস রিপোর্ট
  • Update Time : শনিবার, ৩ জুলাই, ২০২১
  • ২৮৭ Time View

শিক্ষার্থীদের সঙ্গে অতিথিরা : ছবি সংগ্রহ

বালাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে তৃণমূল পর্যায়ে নারীরা আজ নতুন পথের দিশা পেয়েছেন। প্রধানমন্ত্রী তৃণমূলের শিক্ষার্থীদেরই শুধু নয়, সারাদেশের শিক্ষাদের নিখরচায় পাঠ্যপুস্তক তুলে দিচ্ছেন। সকল শ্রেণী-পেশার মানুষদের জীবনমান উন্নয়নে একের পর এক কর্মসূচি অব্যাহত রয়েছে।

রাখাইন  শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের বাইসাইকেল, শিক্ষা উপকরণ ও বৃত্তি প্রধান করেন পটুয়াখালী-৪ আসনের সাংসদ অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব

আমরা নৃগোষ্ঠীর মানুষজন প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মসূচির সুফল পাচ্ছি। সম্প্রতি দক্ষিণবাংলার কলাপাড়া উপজেলা নৃগোষ্ঠীর রাখাইন ছাত্র/ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর এই সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন  ‘বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ’ পটুয়াখালি ও বরগুনা জেলার প্রেসিডেন্ট নিউ নিউ খেইন।

তিনি জানান, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা কর্মসূচির আওতায় উপহার ও শিক্ষাবৃত্তিই  পেয়েছে তা নয়,  এদিন রাখাইন শিক্ষার্থীদের মধ্যে ৩০টি বাইসাইকেল, শিক্ষা উপকরণ খাতা, কলম, পেন্সিল ব্যাগ এবং ১১৮ জন শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বাংলাদেশ বৌদ্ধ  কৃষ্টি প্রচার সংঘের সভাপতি নিউ নিউ খেইন

কলাপাড়া উপজেলা প্রশাসন আয়োজিত শিক্ষা বৃত্তি ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী-৪ আসনের সাংসদ অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মো.শহীদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান।

আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শাহিনা নাসরিন সীমা, কলাপাড়া প্রেসক্লাব সভাপতি মো.হুমায়ুন কবির, ধুলাসার ইউপি চেয়ারম্যান মো. আবদুল জলিল এবং রাখাইন নৃগোষ্ঠীর উপকারভোগী শিক্ষার্থীবৃন্দ।

নিউ নিউ খেইন জানান, উপকূলীয় জনপদ কলাপাড়ার রাখাইন ছাত্র-ছাত্রীরা প্রধানমন্ত্রীর উপহারের শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ ও বাইসাইকেল ইত্যাদি পেয়ে খুবই আনন্দিত। তিনি বলেন, প্রাথমিক অবস্থায় এখানের রাখাইন

সম্প্রদায়ের ৩০ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রীর দেয়া উপহার গ্রহণ পেয়েছে। আগামীতে শিক্ষার্থী ও পিছিয়ে পড়া রাখাইন জনগোষ্ঠী প্রধানমন্ত্রীর সহায়তা পাবে তা আমরা বিশ্বাস করি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223