বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৮ অপরাহ্ন

মুম্বাই হামলা কোন দিনই ভোলা যাবেন না ঢাকায় ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ৩৫০ Time View

সন্ত্রাসবাদের বিরুদ্ধে একযোগে কাজ করবে যুক্তরাষ্ট্র-ভারত

আমিনুল হক, ঢাকা

মুম্বাই হামলা কোন দিনই ভুলে যাবেন না ভারতীয় কূটনীতিক তথা বাংলাদেশে ভারতের হাইকমিশনার  বিক্রম কুমার দোরাইস্বামী। টুইটারে তিনি লেখেন,  ২৬/১১ কখনোই ভুলবো না। কখনোই ক্ষমা করা হবে না। আমরা সব সময় স্মরণ করবো। ২০০৮ সালের ২৬ নভেম্বর মুম্বাইয়ের তাজ হোটেলে সন্ত্রাসী হামলায় ১৬৪ জন নাগরিক নিহত হন। হামলার পর পেরিয়ে গেছে একযুগ। ভয়াবহ সেই ঘটনার ক্ষত, সেই রক্ত, সেই শোক আজও মোছে যায়নি ভারতীয়দের তথা সন্ত্রাসবিরোধী শান্তিপ্রিয় মানুষের মন থেকে।

প্রতি বছর ২৬ নভেম্বর দিনটিতে হোটেল তাজ ও মুম্বাইয়ের অন্য জায়গাগুলোতে  নিহতদের শ্রদ্ধা জানাতে বিভিন্ন আয়োজন করা হয়ে থাকে। সেখানে চোখের জলে নিকটজনদের স্মরণ করেন স্বজনেরা।

একই ধারাবাহিকতায় প্রতিবছর এ দিনটিতে গভীর শোক ও শ্রদ্ধায় হতাহতদের স্মরণ করেন বিশ্ববাসী। সবারই এক কথা, বিশ্বে শান্তি প্রতিষ্ঠিত হোক, সন্ত্রাস-জঙ্গিবাদ পদদলিত করে এগিয়ে যাক মানবতা।

মুম্বাই হামলার বার্ষিকী স্মরণ করেন ১২তম বার্ষিকীতে বৃহস্পতিবার টুইটারে এই বার্তা দিলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। এই দিনেই ভারতের মুম্বাইয়ের তাজ হোটেলে হামলার ঘটনা ঘটেছিলো। সেই হামলায় নিহতদের স্মরণ করেন তিনি।

তিনি মুম্বাই হামলা নিয়ে যুক্তরাষ্ট্র বিদেশ দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিভাগের একটি টুইট রিটুইট করেছেন। যুক্তরাষ্ট্র বিদেশ দপ্তর টুইটারে জানিয়েছে, মুম্বাই হামলার ১২তম বার্ষিকীতে ৬ আমেরিকান নাগরিকসহ ক্ষতিগ্রস্তদের বিচারে যুক্তরাষ্ট্র প্রতিজ্ঞাবদ্ধ। সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র-ভারত একযোগে কাজ করবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223