রবিবার, ২৬ জুন ২০২২, ০৪:৪৫ পূর্বাহ্ন

তিব্বতিরা প্রিন্স অফ ওয়েলসকে প্রতীকী উপহার দিয়েছে

Reporter Name
  • প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ৩৪

রানী এলিজাবেথের প্ল্যাটিনাম জয়ন্তী উপলক্ষে তিব্বতের একটি প্রতিনিধি দল বালির কণা দিয়ে তৈরি একটি প্রতীকী উপহার দেয়

সংবাদ সংস্থা

লন্ডন, ৪ জুন (ANI)  রানী এলিজাবেথের প্ল্যাটিনাম জুবিলির পক্ষ থেকে, তিব্বত ফাউন্ডেশনের একটি প্রতিনিধি দল তাকে বালির কণা থেকে তৈরি একটি বিশেষ উপহার দেয়। প্রিন্স অফ ওয়েলস প্রিন্স চার্লসের বাসভবনে তিব্বতিদের কাছ থেকে প্রতীকী উপহারটি গ্রহণ করেন। যেখানে এটি উপস্থাপন করা হয়েছিল। লামা ডোবুম তুলকু, দালাই লামার একজন প্রাক্তন একান্ত সচিব যিনি সেই সময়ে দিল্লি-ভিত্তিক তিব্বত হাউসের পরিচালক ছিলেন, তিনি ছিলেন নেতা। তিব্বতি প্রতিনিধি দলে সুইজারল্যান্ড এবং ভারতের বেশ কিছু বৌদ্ধ ভিক্ষু অন্তর্ভুক্ত ছিল।

রাণীর সুবর্ণ জয়ন্তী বার্ষিকী উদযাপনের জন্য, তিব্বত ফাউন্ডেশন রাণীকে তিব্বতের একটি বিশেষ বার্তা উপস্থাপন করেছে, যা শুক্রবার প্রিন্স অফ ওয়েলসের কাছে পাঠানো হয়েছিল। তিব্বতের জনগণ সবসময় ব্রিটেনকে এমন একটি দেশ হিসাবে মনে করে যেখানে তাদের ঘনিষ্ঠ বন্ধুত্ব রয়েছে।

যেহেতু আমি তিব্বতে একটি ছোট শিশু ছিলাম, ব্রিটিশ রাজপরিবারের প্রতি আমার অনেক প্রশংসা আছে। আমি তাদের সম্পর্কে পড়েছি এবং পরিবারের বিভিন্ন সদস্যদের যুদ্ধ-বিধ্বস্ত লন্ডনে লোকজনকে দেখতে ও সান্ত্বনা দেওয়ার গল্প দেখেছি, তিনি লিখেছেন।

আমি মহামহিম মন্ত্রিসভা এবং ব্রিটিশ জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করার এই সুযোগটি গ্রহণ করতে চাই। এই অঞ্চলের তিব্বতীয়দের দেশের সমৃদ্ধিতে অংশগ্রহণ করার পাশাপাশি তাদের নিজস্ব পরিচয় এবং অনন্য সংস্কৃতি সংরক্ষণের অনুমতি দেওয়ার জন্য।

আমার নিজের সফরের সময় দেশ, ব্রিটিশ জনগণ সর্বদা আমার সাথে শ্রদ্ধার সাথে আচরণ করেছে। রাজপরিবারের কয়েকজন সদস্যের সাথে কথা বলেও আমি আনন্দ পেয়েছি। হাঙ্গেরির প্রিন্স চার্লস তিব্বতের নোংরা পরিস্থিতির জন্য গভীরভাবে দুঃখিত, এবং তার সাহায্য শক্তির উৎস হয়েছে। আমি গভীরভাবে স্পর্শ করেছি এবং অনুপ্রাণিত হয়েছি, তিনি বলেছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223