বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৫ পূর্বাহ্ন

ঢাকার পথে ভারতের আরও একটি অক্সিজেন এক্সপ্রেস

উদয়ন চৌধুরী, ঢাকা
  • Update Time : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১
  • ৭৭ Time View

ছবি ও ভিডিও ভারতীয় হাইকমিশন

প্রতিনিয়ত করোনায় মৃত্যু-আক্রান্তে রেকর্ড ভাঙছে। রাত পোহাতেই মৃত্যুর সংখ্যা ২৫০’র ঘর টপকে পৌছে গেল ২৫৮’র ঘরে। আক্রান্ত ১৫ হাজার ছুঁইছুঁই! এ অবস্থায় ভারত থেকে ঢাকার পথে রয়েছে আরও একটি অক্সিজেন ট্রেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, একদিনে সর্বোচ্চ ৫২ হাজার ৪৭৮ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৯২৫জন। শনাক্তের হার ২৮ দশমিক ৪৪ শতাংশ। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৮১ শতাংশ। ১২ হাজার ৪৩৯ জন সুস্থতা নিয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ১০ লাখ ২২ হাজার

৪১৪ জন। স্বাস্থ্য অধিদপ্তরের বার্তা মোটেও স্বাভাবিক নয়। দিন দিন হু হু করে বাড়ছে মৃত্যু-আক্রান্তর সংক্যা। এই অনাকাঙ্খিত বিষয়গুলোর সঙ্গে পরিচয় হচ্ছে মানুষের। চোখের সামনে ভেসে ওঠছে প্রতিবেশি দেশের গণচিতার দৃশ্য!

করোনা ভয়ঙ্কর রূপ নিয়েছে। খালি নেই সরকারী কোন হাসপাতালের আইসিইউ বিছানা। আক্রান্তদের নিয়ে অসহায় মানুষের হাসপাতাল থেকে হাসপাতালে ছুটে চলা। স্বাস্থ্য সামগ্রীর

যোগানে টান পড়েছে। জীবন দায়ী অক্সিজেনের আমদানি বেড়ে গিয়েছে। এ অবস্থায় ফের ভারত থেকে আসছে আরও একটি অক্সিজেন এক্সপ্রেস।

ঢাকায় ভারতীয় হাইকমিশন এই বার্তা জানিয়ে বলেছে, ভারতীয় রেলের আরও একটি অক্সিজেন এক্সপ্রেস ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেনের (এলএমও) দ্বিতীয় চালান নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছে। মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৯টা ৫০ মিনিটে ১০টি কন্টেইনারে ২০০

 

মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন বহনকারী ট্রেনটি ভারতের টাটানগর থেকে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে গিয়েছে। এই চালানটিও বাংলাদেশের তরল মেডিকেল অক্সিজেনের মজুদ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে।

এটিও যথারীতি আগের জায়গায় তথা সিরাজগঞ্জে এসে খালাস করবে। এর মাধ্যমে মহামারী মোকাবিলায় বাংলাদেশকে সমর্থন অব্যাহত রাখার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করল পড়শি ভারত।

প্রথম অক্সিজেন এক্সপ্রেসটি খালাস করে ফিরে যাবার একদিনের মাথায় ফের আরও একটি অক্সিজেন এক্সপ্রেসের যাত্রা বাংলাদেশের উদ্দেশ্যে।

বাংলাদেশে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভাইরাসটির শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ২৫৮ জনের মৃত্যু নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৯ হাজার ৭৭৯ জনে। এর আগে

সোমবার সর্বোচ্চ ২৪৭ জনের মৃত্যু হয়েছিল। স্বাস্থ্য অধিদপ্তর এসব তথ্য নিশ্চিত করেছে। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ লাখ ৯৪ হাজার ৭৫২ জনে।
ঋদ্দিমান চৌধুরী, ঢাকা

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223