বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৪ পূর্বাহ্ন

খুলছে শিল্পকারখানা, ঘাটে ঘাটে দুর্ভোগকে সঙ্গী করে কর্মস্থলে ফিরছে মানুষ

ভয়েস ডিজিটাল ডেস্ক
  • Update Time : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ৪৮ Time View

ছবি সংগ্রহ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিলোমিটার এলাকা জুড়ে ধীরগতি

কর্মস্থলে যোগ দিতে রবিবারও ঢাকামুখো শ্রমজীবী মানুষের ঢল। যেভাবেই পারছেন, তারা কর্মস্থলে ফিরছেন। শ্রমজীবী মানুষদের কর্মস্থলে ফেরাতে সরকারের তরফে শনিবার বিকাল থেকে গণপরিবহন চালু করে।

উত্তরজনপ থেকে ঢাকা মুখো যানবাহনের চাপে ঢাকা-টঙ্গাইল মহাসড়কে ২০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। লকডাউনের মধ্যে শুক্রবার রাত থেকে চরম ভোগান্তিকে সঙ্গী করে ফিরছেন তারা।

সড়ক-মহাসড়ক, নৌরুট সর্বত্র মানুষের চাপ। এই সুযোগ বিভিন্ন যানবাহন অতিরিক্ত ভাড়া আদায় করছেন। এ অবস্থায় নিম্নআয়ের মানুষদের ট্রাক-পিকআপভ্যানে চড়ে ঢাকায় ফিরতে দেখা গিয়েছে।

ঢাকার অদূরে সাভার, নবীনগর, আশুলিয়া, গাজীপুর, কোনাবাড়িসহ বিভিন্ন শিল্প এলাকায় এভাবেই ফিরছেন শ্রমজীবী মানুষ।

গণপরিবহন না থাকায় আজও হাজারো মানুষ ফিরছেন। অনেকে জানিয়েছেন, কোনও পরিবহন না পাওয়ায় শনিবার ঢাকায় আসতে পারেননি।

অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২০ কিলোমিটার এলাকায় ধীরগতিতে চলছে যানবাহন। রবিবার ভোররাত থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপার হতে টাঙ্গাইলের রাবনা পর্যন্ত ২০ কিলোমিটার এলাকায় যানবাহনের ধীরগতির সৃষ্টি হয়। এতে দুর্ভোগ পোহাচ্ছেন

কর্মস্থলে ফেরা মানুষ। মহাসড়কের রাবনা, বেথইর, বিক্রমহাটি, রসুলপুর, পুংলি ও এলেঙ্গাতে ঢাকামুখী যানবাহনের দীর্ঘ লাইন।

বৃষ্টিতে ভিজে হাজারো খোলা ট্রাক, পিকআপভ্যান, প্রাইভেকটার, মাইক্রোবাস, মোটরসাইকেলের পাশাপাশি গণপরিবহনে করে রাজধানীর কর্মস্থলে ফিরছেন শ্রমিক ও কর্মীরা। এক্ষেত্রে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি দূর অস্ত।

সিরাজগঞ্জ জেলা সিএনজি অটোরিকশা ও অটোটেম্পু মালিক সমিতির সভাপতি ফিরোজ আহমেদ জানান, কড্ডার মোড় এলাকায় শত শত গাড়ির লাইন পড়ে গেছে। ঢাকামুখী ও যানজট আর উত্তরবঙ্গমুখী লেনে ধীরগতিতে যানবাহন চলাচল করছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন বলেন, ঢাকামুখো গার্মেন্টস শ্রমিকবাহী বিপুল সংখ্যক যানবাহনের চাপ। তিনি জানান, উভয় দিকেই গাড়ি চাপ রয়েছে। ঢাকা থেকে উত্তরবঙ্গের দিকেও যাচ্ছে হাজারো যানবাহন। ফলে সেতুর গোলচত্বর থেকে

যানজট সৃষ্টি হয়ে কড্ডার মোড় ছাড়িয়ে গিয়েছে। কখনো যানজট কমলেও ধীরগতিতে চলছে গাড়ি। তবে পুলিশ যানজট নিরসনে দায়িত্ব পালন করছে।

অপর দিকে দক্ষিণাঞ্চলের মানুষ পদ্মা পারি দিয়ে ঢাকায় ছুটে আসছেন। প্রতিটি ফেরি কানায় কানায় ভর্তি। স্বাস্থ্যবিধি মানার চেয়ে শ্রমজীবী মানুষের মাথায় কাজ করছে চাকুরি রক্ষার।
ফেরিঘাট থেকে বিভিন্ন যানবাহনে করে কর্মস্থলে ফিরছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223