মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৯:২১ পূর্বাহ্ন

ঈদের দিনেও ভারত থেকে এলো ১১ গাড়ি অক্সিজেন

ভয়েস রিপোর্ট
  • প্রকাশ: বুধবার, ২১ জুলাই, ২০২১
  • ১৩৭

ভারত থেকে আমদানি করা অক্সিজেনের ট্যাংকার : ছবি সংগৃহীত

করোনা উর্ধমুখি সংক্রমণ বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে অক্সিজেনের চাহিদা বেড়ে গিয়েছে কয়েকগুণ। স্বাস্থ্যসংশ্লিষ্ট দ্রব্যাদির যোগান ঠিক  রাখতে কড়া বার্তা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

করোনা প্রাদুর্ভাবের মধ্যেও স্বাস্থ্যমন্ত্রক ও সংশ্লিষ্ট বিভাগগুলো পুরোদমে কাজ চালিয়ে যাচ্ছে। জরুরী সেবায় আওতায় স্বাস্থ্যভিাগে ঈদের ছুটি থাকছে না।

দেশে যখন এমন অবস্থা বিরাজমান, ঈদ উপলক্ষ্যে যেখানে ৫দিনের ছুটি চলছে, সেখানে ঈদের দিনেও ভারত থেকে ১১ গাড়ি অক্সিজেন আসলো বাংলাদেশে।

ঈদের বন্ধের মধ্যেও বেনাপোল-পেট্রোপোল বন্দর দিয়ে জরুরি সেবার অংশ হিসেবে আমদানি করা হয়েছে ১১ গাড়ি অক্সিজেন।  দেশে চিকিৎসা খাতে অক্সিজেন চাহিদা বাড়ায় বিশেষ ব্যবস্থায় অক্সিজেন আমদানি করা হচ্ছে।

এক্সপেট্রা অক্সিজেন, লিন্ডে বাংলাদেশ ও পিউর অক্সিজেন তিনটি প্রতিষ্ঠানের আমদানি করা অক্সিজেন বুধবার অপরাহ্নে ভারত থেকে বেনাপোল স্থল বন্দরে পৌঁছে। এর আগে সরকারি এক নির্দেশনায় ঈদের ছুটির মধ্যে প্রয়োজন হলে অক্সিজেন আমদানির ব্যবস্থা সচল রাখার নির্দেশ দেওয়া হয়েছিল।

বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার আজিজুর রহমান সংবাদমাধ্যমকে জানান, ঈদুল আজহা উপলক্ষে বেনাপোল-পেট্রোপোল বন্দর ৪ দিন বন্ধ থাকবে। তবে দেশে মহামারি করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় অক্সিজেনের চাহিদাও বেড়ে গিয়েছে।

এজন্য দেশে অক্সিজেনের চাহিদা মেটাতে বন্ধের দিনেও অক্সিজেন আমদানি সচল রাখা হয়েছে। আমদানিকারকরা যাতে অক্সিজেন দ্রুত খালাস নিতে পারেন সেজন্য কাস্টমস কর্মকর্তাদের ২টি টিম কাজ করে চলেছেন।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, বাংলাদেশ এবং ভারত অংশে বন্দর ও কাস্টমসের কর্মকর্তা-কর্মচারী এবং ব্যবসায়ীদের আন্তরিক সহযোগিতায় ঈদের দিন অক্সিজেন আমদানি সম্ভব হয়েছে।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223