শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:০৯ অপরাহ্ন

আমের রাজধানী রাজশাহীতে লকডাউন

ভয়েস রিপোর্ট
  • Update Time : শনিবার, ১২ জুন, ২০২১
  • ৪৯ Time View

ঘরে গাছে আম নিয়ে বিপাকে ব্যবসায়ীরা

করোনা রুখতে সর্বাত্মক লকডাউন চলছে সীমান্ত জেলা রাজশাহীতে। থেমে থেমে চলছে মৌসুমি বৃষ্টি। দামের সঙ্গে ক্রেতা সংকট। ফলে সুস্বাদু আম নিয়ে বিপাকে ব্যবসায়ীরা।

রাজশাহীতে বাজারে এখন গুটি (আটি), গোপালভোগ, হিমসাগর (খিরসাপাত) ছাড়াও উঠেছে ল্যাংড়া জাতের আম। সংশ্লিষ্ট ব্যবসায়ীরা জানিয়েছেন, আমের ভরা মৌসুমে বাজারে ক্রেতার উপস্থিতি অতীতে খুব একটা দেখেননি তারা। করোনা সংক্রমণ রুখতে লকডাউনের প্রভাবে কমেছে আমের দামও।

প্রতি মণ আম গড়ে ২০০ থেকে ৩০০ টাকা পর্যন্ত দাম কমেছে। ক্রেতার উপস্থিতি না বাড়লে আমের দাম আরও পতনের আশংকা করছেন ব্যবসায়ীরা। উত্তরাঞ্চলের দ্বিতীয় বৃহত্তম আমের হাট রাজশাহীর বানেশ্বর, নগরীর শিরোইল বাসস্ট্যান্ড, সাহেব বাজার, শালবাগান এলাকার ব্যবসায়ীদের মুখে হাসির বদলে দুশ্চিন্তা স্পষ্ট।

করোনাকালেও প্রচুর আম উঠছে। ফড়িয়া ও আড়তদাররা কম দামে আম কেনার সুযোগ নিচ্ছেন। কিন্তু যেসব ক্রেতা নিজেদের খাওয়ার ও আত্মীয়-স্বজনের জন্য আম কিনতে চান, তাদের আম কেনার সুযোগ কম।

ব্যবসায়ীরা বলেন, লকডাউনের আগে প্রতি মণ ল্যাংড়া আম ১৪০০ থেকে ১৭০০ টাকা মণ দারে। খিরসাপাত ১৬০০ থেকে ১৮০০ টাকা ও গোপালভোগ ১৫০০ থেকে ২২০০ টাকা মন দারে বিক্রি হয়েছে। বর্তমানে বিভিন্ন জাতের আম মন প্রতি ২০০ থেকে ৩০০ টাকা কম দারে বিক্রি হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223