বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:৪২ অপরাহ্ন

আবারও সর্বোচ্চ মৃত্যু দেখলো বাংলাদেশ

ভয়েস রিপোর্ট
  • Update Time : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ৬৩ Time View

ফের ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে সর্বোচ্চ ১৫৩ মৃত্যু দেখলো বাংলাদেশ। এ নিয়ে মৃতের সংখ্যা ১৫ হাজার ৬৫ জনে পৌঁছালো। টানা আটদিন ধরে শতাধিক মৃত্যু দেখছে বাংলাদেশ। এসময়ে ৮৬৬১জন আক্রান্তর হওেয়ছে। এ নিয়ে মোট আক্রান্তর সংখ্যা দাঁড়ালো ৯ লাখ ৪৪ হাজার ৯১৭ জন। রবিবার স্বাস্থ্য অধিদফতর এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিন  ২৯ হাজার ৮৭৯টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৮ দশমিক ৯৯ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৫ শতাংশ। একদিনে সুস্থ হয়েছেন ৪ হাজার ৬৯৮ জন নিয়ে সুস্থতার সংখ্যা ৮ লাখ ৩৩ হাজার ৮৯৭ জন। স্বাস্থ্য অধিদপ্তর জানায় শনাক্ত বিবেচনায় মারা যাওয়ার হার ১ দশমিক ৫৯ এবং সুস্থতার হার ৮৮ দশমিক ২৫ শতাংশ।

করোনার লাগামহীন সংক্রমণ বিস্তাররোধে ১ জুলাই  থেকে কঠোর লকডাউনের চতুর্থ দিন শেষ হয়েছে।  চার দিনে প্রায় দুই হাজারের অধিক ব্যক্তিকে আটক করে পুলিশ। চতুর্থ দিনে ঢাকায় গ্রেফতার হয়েছে ৪২৯ জন। এসময়ে ৩০৯টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা ছাড়াও ৮ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা।

এদিন লালবাগ বিভাগ থেকে পুলিশ গাড়ি বহর গোটা এলাকা চষেণ বেড়ায়। এবারে লকডাউন বাস্তবায়নে পুলিশ চ্যালেঞ্চ মনে করে দায়িত্ব পালন করে চলেছে। আগের লকডাউনে পুলিশকে এতো ক্ষিপ্ততার সঙ্গে দায়িত্ব পালন করতে দেখা যায়নি।

এদিন  ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করে বলেন, লকডাউনের চতুর্থ দিনে ঢাকা মেট্রোপলিচান পুলিশ (ডিএমপি) রমনা,

লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এই ৮বিভাগের সরকারি নিয়ম অমান্য করায় ৪২৯ জনকে গ্রেফতার করা হয়েছে। সেই সঙ্গে ডিএমপি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ৩০৯টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করেছে ৮ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা।

রমনা বিভাগে ১ লাখ ১৫ হাজার ৫০০ টাকা, লালবাগ বিভাগে ১ লাখ ১৪ হাজার ৫০০ টাকা, মতিঝিলে ৫৩ হাজার টাকা, ওয়ারী বিভাগে ৪৪ হাজার টাকা, তেজগাঁও বিভাগে ৭৪ হাজার ৫০০ টাকা, মিরপুর বিভাগে ৩ লাখ ৫ হাজার ৫০০ টাকা, গুলশান বিভাগে ৬৫ হাজার ৫০০ টাকা এবং উত্তরা বিভাগে ৯৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

গত শুক্রবার থেকেই ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। যা শনিবার রাত থেকে ঢাকায় বৃষ্টিপাত অব্যাহত ছিল। রবিবারও তুমুল বৃষ্টিপাত শুরু হয় ভোর থেকেই। বেলা দশটার দিকে বৃষ্টি কিছুটা ধরে আসলে কাঁচাবাজারে ভিড় জমায় মানুষ। কিন্তু এর পরই ফের বৃষ্টিতে ভিজে অনেককে কেনাকাটা করতে দেখা গিয়েছে।

 

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223