রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০২:১২ পূর্বাহ্ন

a k momen :  ভারতে গিয়ে বলেছি এই সরকারকে টিকিয়ে রাখতে হবে, ড. মোমেন

Reporter Name
  • প্রকাশ: শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২
  • ৩৬

ছবি সংগ্রহ

ভয়েস ডিজিটাল ডেস্ক

 

‘আমাদের উন্নতি হচ্ছে ভারতে ২৮ লক্ষ লোক আমাদের দেশ থেকে প্রতিবছর বেড়াতে যায়। ভারতের কয়েক লক্ষ লোক আমাদের দেশে কাজ করে। এটি সম্ভব হয়েছে আমাদের সুন্দর অবস্থানের কারণে। সুতরাং আমরা উভয়ে এমনভাবে কাজ করব যাতে কোনো ধরনের উসকানিমূলক পরিস্থিতি সৃষ্টি না হয়’

 

বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, শেখ হাসিনা আমাদের আদর্শ। তাকে টিকিয়ে রাখতে পারলে আমাদের দেশ উন্নয়নের দিকে যাবে এবং সত্যিকারের সাম্প্রদায়িকতামুক্ত অসাম্প্রদায়িক দেশ হবে। ‘আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে’ টিকিয়ে রাখতে হবে। বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রামের জে এম সেন হলে পাঁচদিনব্যাপী জন্মাষ্টমী আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন ড. মোমেন। ড. মোমেন আরও বলেন, শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, আমি ভারতবর্ষের সরকারকে সেটা অনুরোধ করেছি।

তিনি বলেন, আমি বলেছি, আমার দেশে কিছু দুষ্ট লোক আছে, কিছু উগ্রবাদী আছে। আমার দেশ সারা পৃথিবী থেকে বিচ্ছিন্ন না, আপনার দেশেও যেমন দুষ্ট লোক আছে, আমাদের দেশেও আছে। কিছুদিন আগে আপনাদের দেশেও এক ভদ্রমহিলা কিছু কথা বলেছিলেন, আমরা সরকারের পক্ষ থেকে একটি কথাও বলিনি। বিভিন্ন দেশ কথা বলেছে, আমরা বলিনি।

এ কে আব্দুল মোমেন আরও বলেন, এ ধরনের প্রটেকশন আমরা আপনাদের দিয়ে যাচ্ছি। সেটা আপনাদের মঙ্গলের জন্য, আমাদের মঙ্গলের জন্য। আমরা যদি একটু বলি, তখন উগ্রবাদীরা আরও সোচ্চার হয়ে আরও বেশি বেশি কথা বলবে। তাতে ক্ষতিটা হবে কি ? আমাদের দেশের আইনশৃঙ্খলা বিঘ্ন হবে। আমাদের স্থিতিশীলতা বিঘ্ন হবে। ভারতকে বলেছি, আমরা এমনভাবে কাজ করব যাতে আমাদের কোনো কারণে উসকানিমূলক ব্যবহারকে আমরা কখনও প্রশ্রয় দেব না। এটা যদি আমরা করতে পারি, ভারত এবং বাংলাদেশ উভয়ের মঙ্গল। আমি বলেছি, শেখ হাসিনা আছেন বলে ভারতের যথেষ্ট মঙ্গল হচ্ছে। বর্ডারে এক্সট্রা খরচ করতে হয় না।

তিনি আরও বলেন, আর আমাদের উন্নতি হচ্ছে ভারতে ২৮ লক্ষ লোক আমাদের দেশ থেকে প্রতিবছর বেড়াতে যায়। ভারতের কয়েক লক্ষ লোক আমাদের দেশে কাজ করে। এটি সম্ভব হয়েছে আমাদের সুন্দর অবস্থানের কারণে। সুতরাং আমরা উভয়ে এমনভাবে কাজ করব যাতে কোনো ধরনের উসকানিমূলক পরিস্থিতি সৃষ্টি না হয়।

সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশে মোমেন বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, আপনারা মনে করবেন না আপনারা ‘সংখ্যালঘু’। আপনারা এ দেশের নাগরিক, সমান অধিকার। সুতরাং আপনারা আপনাদের অধিকার অবশ্যই অর্জন করবেন। এ বিষয়ে আপনাদের সহযোগিতা করার জন্য আমি আছি। আমরা এমন একটি সমাজ বিনির্মাণ করতে চাই, যেখানে উগ্রবাদ, জঙ্গিবাদ থাকবে না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223