শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৬:০০ অপরাহ্ন

Sheikh Kamal : বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ক্রিড়া ও সংস্কৃতি ক্ষেত্রে অবদান রয়েছে

Reporter Name
  • প্রকাশ: শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
  • ৬৭

জাতীয় প্রেসক্লাবে সম্প্রীতি বাংলাদেশ’র আলোচনা সভা

 

‘জন্মদিনে সম্প্রীতি বাংলাদেশ এর আলোচনায় আলোচকবৃন্দ

‘স্বাধীন দেশের যুব সমাজকে ক্রিড়া ও সংস্কৃতি ক্ষেত্রে যুক্ত করে সুস্থ সমাজ গড়ে তোলার কাজে আত্মনিয়োগ করেছিলেন।

বিশেষ করে ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন শেখ কামাল’ 

 

নিজস্ব প্রতিনিধি, ঢাকা

বাংলাদেশেনর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা, ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘সম্প্রীতি বাংলাদেশ’ এর তরফে ঢাকায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সভার আয়োজন করা হয়।

আলোচকগণ শেখ কামালের রাজনৈতিক জীবনের পাশাপাশি ক্রিড়া ও সংস্কৃতির ক্ষেত্রে অসামান্য অবদানের কথা তুলে ধরেন। স্বাধীন বাংলাদেশে আবাহনী ক্রিড়া চক্র গঠন ও স্পন্দন শিল্পী গোষ্টী প্রতিষ্ঠা পায় শেখ কামালের হাত ধরে। স্বাধীন দেশের যুব সমাজকে ক্রিড়া ও সংস্কৃতি ক্ষেত্রে যুক্ত করে সুস্থ সমাজ গড়ে তোলার কাজে আত্মনিয়োগ করেছিলেন। বিশেষ করে ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন শেখ কামাল।

সম্প্রীতি বাংলাদেশ’র আহবায়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীযূষ বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে আলোচনা সভায় শহীদ শেখ কামালের সংক্ষিপ্ত ও বর্ণাঢ্য জীবনের নানান দিক তুলে ধরেন আলোচকরা।

সম্প্রীতি বাংলাদেশ’র সদস্য সচিব বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল এর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক চেয়ারম্যান আবদুল মান্নান, একুশে পদকপ্রাপ্ত জেষ্ঠ সাংবাদিক অজয় দাশগুপ্ত, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, শেখ কামালের বন্ধু তঔরিদ বাদল ও নুরুল আলম প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223