শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৫২ অপরাহ্ন

Sharmili Ahmed : দূরন্ত ক্যান্সারে হার অভিনেত্রীর

Reporter Name
  • প্রকাশ: শুক্রবার, ৮ জুলাই, ২০২২
  • ৮৯

শর্মিলী আহমেদ : ছবি সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা 

অবশেষে দূরন্ত ক্যান্সারের কাছে পরাজিত হয়ে চলে গেলেন অভিনেত্রী শর্মিলী আহমেদ। দীর্ঘদিন ধরেই ক্যান্সারে ভুগছিলেন ৭৫ বছর বয়সী এই অভিনেত্রী। বৃহস্পতিবার রাতে হাসপাতাল থেকে তাকে উত্তরার বাসায় নিয়ে যাওয়া হয়। শুক্রবার সকালে মারা যান শর্মিলী আহমেদ। বাংলা চলচ্চিত্র ও টিভি নাটকের এক সময়ের আলোচিত অভিনেত্রী শর্মিলী আহমেদ।

তার মৃত্যুতে সংসদ সদস্য অভিনেত্রী সুবর্ণা মুস্তফা এক ফেইসবুক পোস্টে লিখেছেন, “আমাদের সময়ের অসাধারণ এক অভিনয় শিল্পী, আমার প্রিয় চাচী আজ সকালে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার আত্মার শান্তি কামনা করছি। তার প্রয়াণে গোটা নাট্যজগত তাদের প্রিয় ‘আম্মা’কে হারালেন।”

আশি ও নব্বইয়ের দশকে তাকে এত বেশি সিনেমা আর নাটকে মায়ের চরিত্রে অভিনয় করতে হয়েছে, যে তার ওই ভূমিকাই অনেক দর্শকের মনে দাগ কেটে আছে। তার বোন অভিনেত্রী ওয়াহিদা মল্লিক জলি জানান, শর্মিলী আহমেদকে বনানীতে তার স্বামী রকিব উদ্দিন আহমেদের কবরে সমাহিত করা হবে।

১৯৪৭ সালের ৮ মে মুর্শিদাবাদের বেলুর চাকে তার জন্ম হয়। রাজশাহী পিএন গার্লস হাই স্কুল থেকে এসএসসি পাশ করে ১৯৬৪ সালে চলচ্চিত্রে তার ক্যারিয়ার শুরু হয়। সে সময় রাজশাহী বেতারেও তিনি কাজ করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223