শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৪৭ অপরাহ্ন

Saudi Prince : ‘বিশ্বের ব্যয়বহুল বাড়িতে’ প্রিন্স সালমান

Reporter Name
  • প্রকাশ: শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
  • ২২

ছবি সংগ্রহ

ভয়েস ডিজিটাল ডেস্ক

প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রঁনের সঙ্গে বৈঠক করতে ফ্রান্সে অবস্থান করছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। সফরকালে তিনি বিশ্বের সবচেয়ে দামী বাড়িটিতে অবস্থান করছেন। রাজধানী প্যারিসের বাইরে লুভিসিনেসে অবস্থিত দ্য চাতিউ লুই চর্তুদশ নামের বাড়িটি ২০১৫ সালে কিনেছিলেন যুবরাজ।

সাবেক ফরাসি রাজপরিবারের আবাসস্থল ভার্সাই প্রাসাদের বিলাসিতাকে পাল্লা দিতে দ্য চাতিউ নামে পরিচিত নতুন এই বাড়িটি নির্মাণ করা হয়েছিল। ৭ বর্গমিটারের বাড়িটি ২০১৫ সালে অজ্ঞাত এক ক্রেতা ২৭ কোটি ৫০ লাখ ইউরো দিয়ে কিনেছিলেন। ফরচুন ম্যাগাজিন এটিকে ‘বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বাড়ি’ বলে অভিহিত করেছে। বাড়িটি কেনার দুই বছর পর নিউ ইয়র্ক টাইমস এক সিরিজ প্রতিবেদনে জানায়, যুবরাজ বিন সালমান হচ্ছেন এর মালিক।

স্থানীয় সরকারি কর্মকর্তারা বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, সৌদি সিংহাসনের উত্তরাধিকারী বৃহস্পতিবার ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রঁনের সাথে নৈশভোজের আগে বাড়িতে অবস্থান করছিলেন। বাড়িটির প্রাচীরের বাইরে অবস্থান নেওয়া সাংবাদিকরা ভেতরে স্যুট পরিহিত নিরাপত্তা কর্মী এবং অর্ধ ডজন গাড়িসহ বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি দেখতে পেয়েছেন।

দ্য চাতিউ লুই প্রাসাদটি তৈরি করেছিলেন তুরস্কে সৌদি কনস্যুলেটে খুন হওয়া সাংবাদিক জামাল খাশোগির চাচাতো ভাই এমাদ খাশোগি। ফ্রান্সে বিলাসবহুল আবাসন নির্মাণ ব্যবসা পরিচালনা করছেন এমাদ খাশোগি।

এই প্রাসাদটিতে একটি নাইটক্লাব, একটি সোনার পাতার ফোয়ারা, একটি সিনেমা হল রয়েছে। এছাড়া এখানে পানির নিচের কাচের কক্ষ নির্মাণ করা হয়েছে, যেখানে সাদা চামড়ার সোফা বসানো রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223