রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০২:৪২ পূর্বাহ্ন

Moinul Ahsan Noble  :  রবীন্দ্রনাথকে নিয়ে অশালীন মন্তব্য নোবেলের, আইনি নোটিশ

Reporter Name
  • প্রকাশ: রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ২৫

নোবেল ছবি: সংগৃহীত

ভয়েস ডিজিটাল ডেস্ক

এর আগেও সাংস্কৃতিক ব্যক্তিত্বদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন উদীয়মান শিল্পী মইনুল আহসান নোবেল। গেলো ১০ ও ১১ আগস্ট নোবেল নিজের ফেসবুক থেকে স্ট্যাটাস দুটি পোস্ট করেন।

রবীন্দ্রনাথ ও জাতীয় সংগীত নিয়ে আপত্তিকর মন্তব্য করায় সংগীতশিল্পী মইনুল আহসান নোবেলকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন চট্টগ্রামের আইনজীবী অ্যাডভোকেট মিঠুন বিশ্বাস। নোটিশে তার পেজ থেকে স্ট্যাটাস দুটি অপসারণ ও অপরাধ স্বীকার করে প্রকাশ্যে নিঃশর্ত ক্ষমা চাইতে বলা হয়েছে। রবিবার উকিল নোটিশটি পাঠানো হয়েছে।

তাতে বলা হয়েছে, সংগীতশিল্পী মইনুল আহসান নোবেল গত ১০ ও ১১ আগস্ট নিজের ভেরিফাইড ফেসবুক পেজে আসুন! রবীন্দ্রনাথের সোনার বাংলা পরিত্যাগ করে আমার সোনার বাংলাকে ভালোবাসি। ভারতের চাটুকারিতা করতে করতে এখন নিজেকে গো-মূত্র সেবনকারী মনে হয়। ইয়াক থু!!’

এবং ১০ আগস্ট রবীন্দ্রনাথ ঠাকুর এবং তার রাবীন্দ্রিক সাহিত্যচর্চা অবিলম্বে বাংলাদেশ থেকে বয়কট করা হউক। আমাদের জাতীয় কবি কাজী নজরুল! বিদ্রোহী কবি; যখন আমাদের অধিকার আদায়ে সক্রিয় ছিলেন। রোজ রোজ ব্রিটিশদের কাছে কারাবন্দি হতেন, কনডেম সেলে টর্চারের শিকার হচ্ছিলেন, তখন ব্রিটিশদের চাটুকারিতা করে সো-কল্ড বিশ্বকবি বিন্দাস আমাদের বাপ-দাদার রক্ত চুষে খাচ্ছিল, এই দুটি স্ট্যাটাস পোস্ট করেন।

ওই স্ট্যাটাস দুটিতে নোবেল বাংলাদেশের জাতীয় সংগীত আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি গানটির বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে কুৎসা, বিদ্বেষ প্রচার করেছেন। এছাড়া গানটির রচয়িতা বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে অন্যায়ভাবে হেয় প্রতিপন্ন করার অসৎ উদ্দেশ্যে কটাক্ষ করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223