সোমবার, ১৬ মে ২০২২, ১২:৩০ অপরাহ্ন

EID : ঈদ শেষে ঢাকামুখো মানুষের ঢল

Reporter Name
  • প্রকাশ: শনিবার, ৭ মে, ২০২২
  • ৩৬

দৌলতদিয়া-পাটুরিয়া পদ্মা পারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সারি : ছবি সংগ্রহ

বিশেষ প্রতিনিধি, ঢাকা

ঈদ শেষ। এবারে ঢাকায় ফেরার পালা। রবিবার থেকে সকল অফিস আলাদত খুলছে। বাংলাদেশের বিভিন্ন স্থান থেকে ট্রেন, বাস, লঞ্চে বিপুল সংখ্যক মানুষ ঢাকায় ফিরছেন। ফেরীঘাটগুলোতে যানবাহনের দীর্ঘ লাইন। বিশেষ করে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রীদের কমপক্ষে ৮-৯ ঘন্টা অপেক্ষার পর পদ্মা পারি দেওয়া সম্ভব হচ্ছে।

এবারে ঈদ ঘিরে প্রায় ৯দিনের ছুটি কাটিয়ে শুক্র-শনিবার সপ্তাহিক ছুটির দিনে ঢাকায় আসা মানুষের প্রচন্ড চাপ বেড়েছে। ঢাকার অদূরে পদ্মা পারি দিয়ে হাজারো মানুষ ঢাকায় ফিরছেন। ট্রেনেও ফিরছেন মানুষ।

নৌরুটে আসা মানুষের ভীড়

সংশ্লিষ্টরা জানিয়েছেন, রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট ও মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট এলাকায় মূলত শুক্রবার রাত থেকেই যানবাহনের ফিরতি মানুষের চাপ বেড়েছে। মোটামুটি স্বস্তিতেই ফিরছেন যাত্রীরা। শনিবার সকাল থেকেই দীর্ঘ যানজট ও রোদ-গরমের মধ্যেই ফেরি ও লঞ্চগুলোর উপচেপড়া ভিড় ঠেলেই পদ্মা পারি দিয়ে গন্তব্যে ফিরছেন মানুষ।

ফেরিঘাটে ২৫ টাকা নির্ধারিত মূল্যের টিকেট ৩০ টাকা করে বিক্রির অভিযোগে সংশ্লিষ্ট দপ্তরের হস্তক্ষেপে ৬ জনকে আটকের পর ভ্রাম্যমাণ আদালত জরিমানা করেছে। ৪টি ফেরিঘাট দিয়ে ১৯টি ফেরি এবং ২২টি লঞ্চ দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার হচ্ছে। অতিরিক্ত যাত্রী বোঝাই লঞ্চগুলো ঝুঁকি নিয়ে পদ্মআ পারাপর হচ্ছে।

স্বস্তি নিয়ে ট্রেনে করে হাজারো মানুষের ঢাকা ফেরা

নিরপদ বাহন ট্রেনে করে হাজারো মানুষ ঢাকায় ফিরছেন। এবারে ঈদযাত্রায় ট্রেনে করে ঘরমুখো মানুষের যাত্রা ছিলো স্বস্তির। প্রতিটি ট্রেনেই অতিরিক্ত যাত্রী ছিলো। ঈদযাত্রায় রেলপথ মন্ত্রক সফল।

সকাল থেকেই দক্ষিণাঞ্চল থেকে যাত্রী বোঝাই করে আসা লঞ্চগুলো সদরঘাট টার্মিনালে ভিড়তে থাকে। তাতে করে টার্মিনালে লঞ্চের জট লক্ষ্য করা যায়। এসময় নদীতে অপেক্ষমান লঞ্চকে টার্মিনালে ভিড়তে দীর্ঘ সময় দাড়িয়ে থাকতে হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223