শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:১৬ অপরাহ্ন

Egypt : হত্যাকারীর ফাঁসি টেলিভিশনে সম্প্রচারের নির্দেশ আদালতের

Reporter Name
  • প্রকাশ: শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
  • ২৯

মোহামেদ আদেল ছবি সংগ্রহ

নিউজ ডেস্ক

একুশ বছর বয়সের মোহামেদ আদেল। তিনি একজন মিশরীয়। আদেল একজন নারীকে ছুরিকাঘাত করে হত্যার করেছেন। আদালতে তা প্রমাণিত হবার পর তাকে  মৃত্যুদণ্ডাদেশ দেওয়া হয়।   মোহামেদ আদেলের  দণ্ড কার্যকর করার সময় তা টেলিভিশনে সরাসরি সম্প্রচারের নির্দেশ দিয়েছেন আদালত। এ বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা চেয়ে আদালতের তরফে  দেশটির পার্লামেন্টে চিঠিও দেওয়া হয়েছে।

মিসরীয় সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যম এসব তথ্য জানিয়েছে। গত মাসে দেশটির উত্তরাঞ্চলীয় শহর মানসুরায় নায়েরা আশরাফ নামের এক তরুণীকে উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যার অভিযোগে গ্রেপ্তার  হন মোহামেদ আদেল।

মামলার বিবরণীতে উল্লেখ করা হয়, মানসুরা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নায়েরা আশরাফকে বেশ কিছুদিন ধরেই উত্যক্ত করে আসছিলেন আদেল। গত ২৮ জুন তিনি বিশ্ববিদ্যালয়ে গিয়ে নায়েরাকে সরাসরি বিয়ের প্রস্তাব দেন।

নায়েরা সে প্রস্তাবে অসম্মতি জানালে সঙ্গে থাকা ধারাল অস্ত্র বের করে তাকে উপর্যুপরি কয়েকটি আঘাত করেন আদেল। তারপর ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

সিসিটিভির ফুটেজে ভয়াবহ এই হত্যাকাণ্ডের দৃশ্য ধরা পড়ে এবং সে দৃশ্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা এই ঘটনার ভিডিও ফুটেজ দেখে শিউরে ওঠেন। সেই সঙ্গে দেশটির সামাজিক যোগাযোগমাধ্যমে হত্যাকারীকে গ্রেপ্তারের দাবি জোরালো হয়ে উঠতে থাকে। এ পরিস্থিতিতে হত্যার দু’দিনের মধ্যেই পুলিশের হাতে গ্রেপ্তার হন আদেল।

মানসুরার একটি আদালতে প্রায় এক মাস ধরে বিচার চলে এই মামলার। তারপর ২৪ জুলাই মামলার প্রধান ও একমাত্র আসামি আদেলকে প্রকাশ্যে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যু নিশ্চিতের আদেশ দিয়ে রায় ঘোষণা করেন আদালত।

রায়ে আদালত বলেন, নারীর প্রতি সহিংসতা অমার্জনীয় অপরাধ। ভবিষ্যতে যেন এ ধরনের অপরাধ না ঘটে সে বিষয়ক সতর্কবার্তা দিতে এই মৃতুদণ্ড রাষ্ট্রায়ত্ত টেলিভিশনে সম্প্রচারের নির্দেশ দেওয়া হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223