বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৯:৪৯ অপরাহ্ন

খুলনায় সেনাবাহিনীর টহল পরিদর্শন সেনাবাহিনী প্রধান

ভয়েস রিপোর্ট
  • Update Time : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ৫১ Time View

চলমান লকডাউনে জনসচেতনতা এবং নিজস্ব তহবিল থেকে ত্রাণ বিতরণকাজে মাঠে দায়িত্ব পালন করছেন বাংলাদেশ সেনাবাহিনী। ময়মনসিংহের পর এবারে খুলনা জেলা সেনাবাহিনীর টহল পরিদর্শন করলেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিইউ, পিএসসি। এ খবর জানালো আইএসপিআর। 

পরিদর্শনকালে তিনি প্রথমে খুলনা স্টেডিয়ামে সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে স্থানীয় দুস্থ ও অসহায় জনসাধারণের মাঝে ত্রাণ সামগ্রীবিতরণ কার্যক্রম প্রত্যক্ষ করেন। এরপর তিনি সেনাবাহিনীর টহল কার্যক্রম সরেজমিনে প্রত্যক্ষ করেন এবং কর্তব্যরত সেনাসদ স্যদের সাথে কথা বলেন। এছাড়াও তিনি স্থানীয় প্রশাসন এবং সাধারণ মানুষের সাথে মতবিনিময় করেন।

সেনাবাহিনী প্রধান খুলনা জেলায়চলমান “অপারেশন কোভিডশিল্ড”এর ২য় পর্বে সেনাবাহিনী, স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীসমূহের ভূমিকা ও কার্যক্রম প্রত্যক্ষ করে সন্তুষ্টি প্রকাশ করেন। তিনি চলমান করোনা মহামারির কারণে সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে সকলকে সরকার প্রদত্তবিধি-নিষেধ যথাযথভাবে পালনের মাধ্যমে করোনা মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

বাংলাদেশ সেনাবাহিনী কোভিড-১৯ মহামারিসহ যে কোন দুর্যোগ মোকাবেলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও সরকারের দিক নির্দেশনায় বেসামরিক প্রশাসন ও আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীসমূহের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে জনগণের কল্যাণে কাজ করে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। পরিদর্শনকালে সেনাসদরের ঊধর্তন কর্মকর্তাগণ ছাড়াও জিওসি

৫৫ পদাতিক ডিভিশন মেজর জেনারেল মোঃ নূরুল আনোয়ার এবং স্থানীয় বেসামরিক প্রশাসন ও আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর ঊধর্¡তন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। খুলনা শহর পরিদর্শন শেষে সেনাবাহিনী প্রধান যশোর সেনানিবাসে গমন করেন। যশোর সেনানিবাসে সেনাপ্রধান সকল পদবীর উদ্দেশ্যে দরবারে বক্তব্য প্রদান করেন এবং সেনাকর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাব পুনরায় বৃদ্ধি পাওয়ায় সরকারের সিদ্ধান্ত মোতাবেক গত ১ জুলাই হতে বেসামরিক প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারীবাহিনী সমূহকে সহায়তার উদ্দেশ্যে দেশব্যাপী সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এ প্রেক্ষিতে ৫৫ পদাতিক ডিভিশনের সেনা

সদস্যগণ খুলনা ও ঢাকা বিভাগের ১১টি জেলায় জনসাধারণের মাঝে কোভিড সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিয়মিত টহল পরিচালনার পাশাপাশি সরকার কর্তৃক জারীকৃত বিধি-নিষেধ যথাযথভাবে প্রয়োগ নিশ্চিতকল্পে বেসামরিক প্রশাসনের সাথে সমন্বয়ের মাধ্যমে বিবিধকার্যক্রম পরিচালনাকরছে।

এছাড়াও দায়িত্বপূর্ণ এলাকার জেলাসমূহে যশোর সেনানিবাস কর্তৃক নিয়মিত মেডিক্যালক্যাম্প ও ত্রাণবিতরণকার্যক্রম চলমান রয়েছে। অদ্যাবধি ৫৫ পদাতিকডিভিশনের পক্ষ থেকে ৩০০০ পরিবারকে ত্রাণসামগ্রী এবং ৫টি মেডিক্যাল ক্যাম্প পরিচালনার মাধ্যমে ১৩৪৩ জনসাধারণকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়েছে। উল্লেখ্য, মঙ্গলবার ৩০০০ পরিবারকে ত্রাণ বিতরণ করা হয়। যা ভবিষ্যতেও এই মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে।

পরিদর্শনকালে সেনাসদরের ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল নুরুল আনোয়ার, খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন, খুলনা জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, খুলনা মহানগর পুলিশ কমিশনার মাসুদুর রহমানসহ স্থানীয়

বেসামরিক প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। খুলনা শহর পরিদর্শন শেষে সেনাপ্রধান যশোর সেনানিবাসে যান। সেখানে তিনি দরবারে বক্তব্য দেন এবং সেনা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223