রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:০৩ অপরাহ্ন

মৃত্যু পৌঁছালো ১৬ হাজার ৮৪২, আক্রান্ত ১০ লাখ ৩৭ হাজার ১৫৫ জন

ভয়েস রিপোর্ট
  • Update Time : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ৫৫ Time View

ছবি সংগ্রহ

‘আক্রান্ত ১০ লাখ ৩৭ হাজার ১৫৫ জন, সুস্থ হয়ে ওঠেছেন ৮ লাখ ৮৯ হাজার ১৬৭ জন, একদিনে শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ’

টানা লকডাউনের ১৩তম দিনে এসে একদিনে মৃত্যু হয়েছে ২০৩ জনের। এনিয়ে মৃত বেড়ে দাঁড়ালো ১৬ হাজার ৮৪২। একই সময়ে আক্রান্তর সংখ্যা ১২ হাজার ১৯৮ জন। মোট আক্রান্তর সংখ্যা পৌছে গিয়েছে ১০ লাখ ৩৭ হাজার ১৫৫ জনে।

 

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের তরফে এই বার্তাই জানালো। অধিদপ্তর আরও বলেছে, গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৬৩১ জনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করার আওতায় আসে ৪১ হাজার ৭৫৫ জন। যেখানে শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ।

তবে মোট শনাক্তের হার ১৪ দশমিক ৮৪ শতাংশ। বলা হয়েছে, একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ৭ হাজার ৬৪৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়ে ওঠেচেন ৮ লাখ ৮৯ হাজার ১৬৭ জন।

আর মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গিয়েছে, ২০৩ জনের মধ্যে ষাটোর্ধ ১১৮ জন। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৬ জন রয়েছে।

এদের মধ্যে পুরুষ ১৩২ জন ও মহিলা ৭১ জন। এর মধ্যে বাসায় মারা গিয়েছেন ১৪ জন। বাকিরা হাসপাতালে মারা যান।

এদিন বিভাগওয়ারী পরিসংখ্যানে দেখা গিয়েছে, ঢাকা বিভাগে সর্বোচ্চ ৬১ জন, খুলনা বিভাগে ৫৩ জন, চট্টগ্রাম বিভাগে ৩০ জন, রাজশাহী বিভাগে ২৭ জন, বরিশাল বিভাগে ৫ জন, সিলেট বিভাগে ৫ জন, রংপুর বিভাগে ১৫ জন ও ময়মনসিংহ বিভাগে ৭ জন মারা গিয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। পরবর্তীতে মাত্র ১০ দিনের মাথায় অর্থাৎ ১৮ মার্চ ভাইরাস আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু গণনা শুরু হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223