বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৮:১৯ অপরাহ্ন

৭ দিনে ঢাকায় গ্রেফতার ৪ হাজার ১৮৭, কোটি টাকা জরিমানা

ভয়েস রিপোর্ট
  • Update Time : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ৫১ Time View

‘মোবাইল কোর্টের মাধ্যমে ১ হাজার ৭৬৪ জনকে ৭ লাখ ৫২ হাজার ৬০টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া রাজধানীজুড়ে পুরো এক সপ্তাহে ৩ হাজার ৪০৬টি গাড়ির বিরুদ্ধে মামলা দেওয়া হয় এবং জরিমানা করা হয় ৯৮ লাখ ৩২ হাজার ৯২৫ টাকা’

করোনা রুখতে কঠোর লকডাউন তথা বিধিনিষেধের অষ্টম দিন পেরুলো। এর মধ্যে বিধিনিষেধ ভঙ্গের দায়ে বা জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বেরুনোয় সাত দিনে ৪ হাজার ১৮৭ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। যার মধ্যে ১ জুলাই ৫৫০ জন, ২ জুলাই ৩২০ জন, ৩ জুলাই ৬২১, ৪ জুলাই ৬১৮ জন, ৫ জুলাই ৫০৯, ৬ জুলাই ৪৬৭ জন ও ৭ জুলাই ১ হাজার ১০২ জনকে গ্রেফতার করা হয়।

ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

মোবাইল কোর্টের মাধ্যমে ১ হাজার ৭৬৪ জনকে ৭ লাখ ৫২ হাজার ৬০টাকা জরিমানা করা হয়েছে। রাজধানীজুড়ে সপ্তাহজুড়ে ৩ হাজার ৪০৬টি গাড়ির বিরুদ্ধে মামলা এবং জরিমানা করা হয় ৯৮ লাখ ৩২ হাজার ৯২৫ টাকা।

বুধবার সর্বোচ্চ ১ হাজার ১০২ জনকে গ্রেফতার এবং ভ্রাম্যমাণ আদালত ২৪৫ জনকে ১ লাখ ৭১ হাজার ৯৮০ টাকা জরিমানা করা হয়েছে। এসময়ে যৌক্তিক কারণ অপারগ ৮০৪টি গাড়ির মালিককে ১৮ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ। ঢাকায় বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে চলাচলকারীদের কাগজপত্র পরীক্ষা করছে পুলিশ।

র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন বলেছেন, সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়ন করতে অন্যান্য বাহিনীর সঙ্গে র‌্যাবও মাঠে কাজ করছে। রাজধানী ঢাকাসহ সারাদেশে বিভিন্ন চেকপোস্ট বসানো হয়েছে।

তিনি বলেন, লকডাউনের প্রথমদিন থেকেই র‌্যাবের সবগুলো ব্যাটালিয়নের সদস্যরা রাতদিন মানুষকে ঘরে রাখা, স্বাস্থ্যবিধি মেনে চলা, সড়কে শৃঙ্খলা বজায় রাখা সর্বোপরি মানুষ যেন ঘর থেকে বের না হয় সেজন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

পুলিশের পাশাপাশি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বুধবার সারাদেশে ১৯৪টি চেকপোস্টে ২৪টি ভ্রাম্যমাণ আদালত ১৯৩ জনকে ১ লাখ ২৬০ টাকা জরিমানা করেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223