রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০:৫৮ অপরাহ্ন

ফিলিপাইনে শিক্ষার্থীরা পরিচিত হবে জাতিরজনক বঙ্গবন্ধুর সঙ্গে

ভয়েস রিপোর্ট
  • Update Time : সোমবার, ১৭ মে, ২০২১
  • ৩৫ Time View

দূতাবাসের সৌজন্যে 

ফিলিপাইনের স্কুল শিক্ষার্থীদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শের সঙ্গে পরিচয় করিয়ে দিতে ম্যানিলাস্থ বাংলাদেশ দূতাবাস ফিলিপিনো শিক্ষার্থীদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক গ্রাফিক নভেল ‘মুজিব’ উপহার দিয়েছে।

জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন কর্মসূচির অংশ হিসেবে সোমবার, ম্যানিলাস্থ ব্রিলিয়ান্ট জুনিয়র স্কুল এবং মিন্দানাও এর স্টকব্রীজ আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুলের প্রায় একশত শিক্ষার্থীদের বাংলাদেশের সিআরআই হতে প্রকাশিত গ্রাফিক নভেল ‘মুজিব’ উপহার দেয়া হয়। বাংলাদেশের বিদেশমন্ত্রক সংবাদ বার্তায়  এতথ্য জানিয়েছে।

হস্তান্তর উপলক্ষে আয়োজিত এক ভার্চুয়াল অনুষ্ঠানে স্টকব্রীজ আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুল, দাভাও শাখার আর্ন্তজাতিক প্রোগ্রাম পরিচালক মিজ মার্গারেথ লেম্যান ও জেনারেল সান্তোষ শাখার প্রধান মিজ জোনমেরি পানসালান এবং ব্রিলিয়ান্ট জুনিয়র স্কুলের উপদেষ্টা মিজ জুয়ানা রীভেরা তাদের স্কুলের শিক্ষার্থীদের বইগুলো উপহার দেবার জন্য বাংলাদেশ দূতাবাসকে আন্তরিক ধন্যবাদ জানান।

তারা বলেন যে অত্যন্ত আকর্ষণীয় এই বইগুলো বাংলাদেশের জাতির পিতার জীবন সম্পর্কে জানতে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করবে। শিশু-কিশোরদের মাঝে আকর্ষণীয়ভাবে এই মহান নেতার অনুকরনীয় গল্পগুলো তুলে ধরার দূতাবাসের এই প্রচেষ্টাকে তারা স্বাগত জানান এবং স্কুলগুলোকে মুজিব শতবর্ষ উদযাপনের এই অনুষ্ঠানের অংশ করার জন্য তারা দূতাবাসকে ধন্যবাদ জানান।

শুভেচ্ছা বক্তব্যে রাষ্ট্রদূত আসাদ আলম সিয়াম বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন যে বঙ্গবন্ধু শিশুদের অত্যন্ত ভালোবাসতেন। স্বাধীনতার পর তিনিই বাংলাদেশে শিশু অধিকারের মূল আইনী ভিত্তি তৈরী করেন।

যার ধারাবাহিকতায় বাংলাদেশে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিশুদের শিক্ষা, টিকা প্রদান, বৃত্তি প্রদান, বই প্রদান ইত্যাদিসহ বহু-উন্নয়ন মূলক কার্যক্রমের উন্মেষ ও প্রসার ঘটিয়েছেন। তিনি আরও বলেন যে জাতির পিতা শুধু বাংলাদেশ নয়, মুক্তি ও শান্তিকামী সকল মানুষের অনুপ্রেরণা ছিলেন।

তিনি আশা প্রকাশ করেন যে ‘মুজিব’ বইটি ফিলিপিনো শিশুদের তাঁর জীবন সম্পর্কে জানতে ও তাঁর মতো হয়ে উঠতে আগ্রহী করে তুলবে।

পরে, ‘মুজিব’ বইগুলো পড়বার জন্য একটা পাঠপর্ব অনুষ্ঠিত হয়। সেখানে উপহার প্রাপ্ত স্কুল শিক্ষার্থীরা গ্রাফিক নভেল ‘মুজিব’ এর প্রথম, দ্বিতীয় ও তৃতীয় খন্ড হতে বিভিন্ন অংশ উপ¯ি’ত সুধীবৃন্দকে পড়ে শোনায়।

হস্তান্তর অনুষ্ঠানে মিন্দানাও-এ নিযুক্ত বাংলাদেশের অনারারী কনসাল জেনারেল, স্কুলের শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দ ও ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223