মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১০:২৮ অপরাহ্ন

ঈদে ঘরযাত্রার বলি ৬

ভয়েস ডিজিটাল ডেস্ক
  • Update Time : বুধবার, ১২ মে, ২০২১
  • ৫২ Time View

ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষের চাপ নিয়ন্ত্রণে রাখতে আগে থেকেই বন্ধ করা হয়েছিলো দূরপাল্লার বাস। করোনার প্রদুর্ভাব থেকে রক্ষায় সরকারের তরফে ১৮ দফা নিষেধাজ্ঞার প্রজ্ঞাপন আগেই জারি রয়েছে। এরপরও ঘুরমুখো মানুষের বেপরোয়া চলাচল সামাল দেওয়া যায়নি।

মানুষের চাপে ফেরিতে মরদেহবাহী যান ও অ্যাম্বুলেন্স পদ্মা পারাপার করা অসম্ভব হয়ে ওঠে। অবশেষে পরিস্থিতি সামাল দিতে রবিবার রাত থেকে ফেরিঘাতে বিজিবি মোতায়েন করা হয়। কিন্তু তারপরও ঠেকানো সম্ভব হয়নি ঘরমুখো মানুষের স্রোত।

বাংলাদেশ শুক্রবার  উৎযাপন হবে ঈদ। স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে গত এক সপ্তাহ ধরেই সকল নিষেধাজ্ঞা উপেক্ষা করে মানুষ ছুটে চলছে আপন ঠিকানায়। বুধবার দেশটির মাদারীপুর জেলার বাংলাবাজার ফেরিঘাটে ফেরি অতিরিক্ত যাত্রী চাপে ৫জনের মৃত্যু ছাড়াও পদদলিত হয়ে বহুসংখ্যক আহত হবার খবর পাওয়া গেছে। ঢাকা থেকে পদ্মা নদী পারি দিয়ে দক্ষিণতীরের এই ঘাটে দুর্ঘটনা নিত্যঘটনায় পরিণত হয়েছে।

কয়েক দিন আগে এই ঘাটের অতি নিকটে একটি স্পিড বোট দূর্ঘটনা কবলিত হয়ে ২৬জনের মৃত্যু হয়। এরপর থেকে স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। প্রশাসনের তরফে জানানো হয়েছে, মুন্সিগঞ্জ জেলার শিমুলিয়া ঘাট থেকে বড় আকারের একটি ফেরিতে বিপুল সংখ্যক যাত্রী বাংলাবাজার ঘাটে পৌছে।

যাত্রীরা নামতে প্রতিযোগিতায় হুড়োহুড়ি শুরু করে। এসময় মানুষের চাপ ও পদপিষ্ট হয়ে ৫জন মারা যান। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে। নিহতদের মধ্যে স্থনীয় নড়িয়া নিবাসী ১২ বছর বয়সী আনছারের পরিচয় ছাড়া বাকিদের পরিচয়ের সন্ধ্যান করছে  পুলিশ।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223