শুক্রবার, ০৭ মে ২০২১, ১১:১৩ অপরাহ্ন

কোহলিদের বিপক্ষে দলে থাকবেন সাকিব

Reporter Name
  • Update Time : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ৪০ Time View

কলকাতার হয়ে প্রথম দুই ম্যাচে ২ উইকেট পেয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। ছবি: বিসিসিআই

ভয়েস ডিজিটাল ডেস্ক

নিজেদের সর্বশেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে হারটি ভাবিয়ে তুলেছে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক এউইন মরগান ও দলটির কর্মকর্তাদের। ১৫ রানে ৫ উইকেট নিয়ে রোহিত-ডি ককদের মুম্বাইকে মাত্র ১৫২ রানে আটকে রাখতে ভূমিকা রাখেন কলকাতার ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল। এরপর ব্যাট হাতে নিতীশ রানা ও শুভমন গিল কলকাতাকে এনে দেন ভালো শুরু। মাত্র ৮.৫ ওভারে রানা ও গিলের ৭২ রানের জুটি স্বপ্ন দেখাচ্ছিল সহজ জয়ের।

কিন্তু রানা ও গিলের ওই ওপেনিং জুটির পর নামে ভয়াবহ ধস। সেই ধসের পরও শেষ ৫ ওভারে জয়ের জন্য কলকাতার প্রয়োজন ছিল ৩১ রান। কলকাতার হাতে তখনো ৬ উইকেট। ক্রিজে ছিলেন সাকিব আল হাসান ও দিনেশ কার্তিক। ব্যাটিংয়ে নামার অপেক্ষায় ডাগআউটে বসে ছিলেন আন্দ্রে রাসেলের মতো ডাকাবুকো ব্যাটসম্যান আর যেকোনো সময় ছোট অথচ কার্যকরী ঝড় তুলতে পারা প্যাট কামিন্স।

কিন্তু কিছুতেই কিছু হলো না। জয়ের কাছে গিয়েও ম্যাচটি কলকাতা হেরেছে ১০ রানে! শেষ দিকে দলের প্রয়োজনের সময় ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন সাকিব, রাসেল, কার্তিকরা। মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ১৫ রানে ৫ উইকেট নিয়েছেন কলকাতার ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল।
মুম্বাইয়ের বিপক্ষে এ হারের পর একাদশ নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে কলকাতাকে।

আজ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচে কলকাতার একাদশে পরিবর্তন আসতে পারে বলে মনে করছেন অনেকেই। তবে সেই পরিবর্তন আনার আগে অধিনায়ক মরগানকে ভাবতে হচ্ছে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে প্রায় নিখুঁত খেলে জেতা ম্যাচটির কথা। প্রথমে ব্যাটিং করে সেই ম্যাচে ৬ উইকেটে ১৮৭ রান করেছিল কলকাতা। এরপর হায়দরাবাদকে ১৭৭ রানে আটকে দিয়ে ম্যাচটি তারা জিতেছিল ১০ রানে।

নিজেদের ২ ম্যাচের একটি জেতা আর একটি হারা কলকাতা আজ মুখোমুখি হচ্ছে এবারের আইপিএলে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল বেঙ্গালুরুর। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা কোহলির এই দলের বিপক্ষে আজ কেমন হতে পারে কলকাতার একাদশ তা একটু বুঝে নেওয়ার চেষ্টা করা|

দুই ম্যাচে দুই উইকেট নিয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে ব্যাট হাতে এখনো নিজের সেরাটার কাছাকাছিও যেতে পারেননি। এমনকি বল হাতেও তাঁর কাছ থেকে কলকাতার অধিনায়ক মরগান, কর্মকর্তা আর সমর্থকদের প্রত্যাশা এর চেয়ে অনেক বেশি।

টুর্নামেন্ট শুরুর আগেই মরগান বলেছিলেন, সাকিবের ওপর একটু বেশিই ভরসা করতে চান তিনি। সাকিব সেটা মেটাতে পারবেন বলেও আস্থা আছে তাঁর। সমর্থকদের সেই প্রত্যাশা মেটানো আর অধিনায়কের আস্থার প্রতিদান দেওয়ার অপেক্ষায় আছেন সাকিব। আর মরগান আছেন সাকিবের সেরাটা দেখার অপেক্ষায়। তাই হয়তো এখনই সাকিবের বিকল্প অন্য কাউকে ভাবছেন না মরগান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223