বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:১০ অপরাহ্ন

মানবিকতার বিষয়ে পৃথিবীতে প্রথম কাতারে বাংলাদেশ: নৌপরিবহন প্রতিমন্ত্রী

Reporter Name
  • Update Time : সোমবার, ২৯ মার্চ, ২০২১
  • ৩২ Time View

ভয়েস রিপোর্ট

বাংলাদেশের নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, পৃথিবীতে বাংলাদেশ মানবিকতার দিক থেকে এক নম্বরে অবস্থান করছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন সারাবিশ্বে মানবতার জননী হিসেবে আখ্যায়িত হয়েছেন, বাংলাদেশ যখন সারা বিশ্বে মানবিকতার জন্য প্রশংসা কুড়িয়েছে, এই মানবিক বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন বাংলাদেশকে অন্ধকারের দিকে ঠেলে দেয়ার অপচেষ্টায় কিছু কিছু অমানবিক ঘটনা ঘটানোর চেষ্টা করা হচ্ছে।

এ প্রসঙ্গে তিনি সাম্প্রতিক কিছু ঘটনার উল্লেখ করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এধরনের ঘটনা ১৯৭১ সালে এবং ১৯৭৫ সালের ১৫ই আগষ্টেও ঘটানো হয়েছে। কিন্তু তাদের এসব কর্মকান্ড ভুল প্রমানিত হয়েছে এই মানবিক বাংলাদেশে।

প্রতিমন্ত্রী সোমবার দিনাজপুর শহরের পাহাড়পুরে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি দিনাজপুর ইউনিটের আজীবন সদস্য সংগ্রহ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার বার মানবিকতার পরিচয় দিচ্ছেন।

বাংলাদেশ একটি জনবহুল দেশ, এরপরও দেশরত্ন শেখ হাসিনা মায়ানমারে মানবিক বির্পর্যয়ে পড়া রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন, তাদের চিকিৎসা দিচ্ছেন, শিক্ষা দিচ্ছেন, বাসস্থানের ব্যবস্থা করেছেন।

তার এই মানবিক কর্মকান্ডে সারা বিশ্ব তাকে মানবতার জননী হিসেবে ইতিমধ্যেই আখ্যায়িত করেছেন। মানবতার নেত্রী হিসেবে আমাদের প্রধানমন্ত্রী যখন সারাবিশ্বে প্রশংসিত হয়, সেই কৃতিত্ব বাংলাদেশের ১৬ কোটি মানুষের।

রেডক্রিসেন্ট সোসাইটিকে মানবিক সংগঠন হিসেবে আখ্যায়িত করে প্রতিমন্ত্রী বলেন, কোন হিংসা ও বিদ্বেষ নয়, মানবতার কল্যানে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে এবং রেডক্রিসেন্ট সোসাইটিকে আর শক্তিশালী করতে এগিয়ে আসতে হবে। তিনি রেডক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে দিনাজপুর জেলার ৩৫ লাখ মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, রেডক্রিসেন্ট সোসাইটি অতীতে বাংলাদেশের মানুষের মানবিক কর্মকান্ডে ভুমিকা রেখেছে, এখনও রাখছে এবং অতীতেও রাখবে।

বাংলাদেশ রেডিক্রিসেন্ট সোসাইটি দিনাজপুর ইউনিটের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিটের ভাইস চেয়ারম্যান বজলুল হক, সদস্য ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, কামরুল হুদা হেলাল প্রমুখ।

এর আগে প্রতিমন্ত্রী নিজে আজীবন সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হয়ে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223