March 5, 2021, 12:53 pm

মার্কিন আধিকারিক বলেছেন, হংকংয়ের জাতীয় নিরাপত্তা  আইনের মধ্য দিয়ে ছেড়ে যেতে চাইছেন বাসিন্দারা

Reporter Name
  • Update Time : Thursday, November 5, 2020,
  • 159 Time View

ভয়েস ডিজিটাল ডেস্ক

হংকংয়ের বাসিন্দারা যারা বেইজিংয়ের কঠোর জাতীয় নিরাপত্তা আইনটি পাস করার পরে চলে যেতে চান তাদের যুক্তরাষ্ট্রে স্বাগত জানানো হয়েছে, শুক্রবার এক মার্কিন কর্মকর্তা জানিয়েছেন। দক্ষিণ চীন মর্নিং পোস্ট অনুসারে, মার্কিন জাতীয় সুরক্ষা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়ান বলেছেন যে  জিনজিয়াংয়ে উইগারদের গণহত্যার “ঘনিষ্ঠ কিছু” ঘটেছিল এবং তাইওয়ানকে চাইনিজ কমিউনিস্ট পার্টির (সিসিপি) বিরুদ্ধে প্রতিরক্ষা জোরদার করার আহ্বান জানানো হয়েছিল। ‘আমরা যদি হংকং থেকে আরও বেশি অভিবাসী হয়ে থাকি তবে তা দুর্দান্ত হত। তারা ভয়ঙ্কর

মানুষ, তিনি দক্ষিণ চীন মর্নিং পোস্টের বরাত দিয়ে বলেছেন, যে কেউ হংকং গিয়েছে এবং সেখানে সময় কাটিয়েছে, এটা দুঃখজনক কি ঘটতে চলেছে। হংকং পুরোপুরি চীনে শোষিত হয়েছে। চীনা দৈনিক অনুসারে, ওয়াশিংটন ঘোষণা করেছিল যে হংকংয়ের বিরুদ্ধে নিপীড়নের মুখোমুখি মার্কিন বাসিন্দারা মার্কিন অভিবাসন আইনের আওতায় বিশেষ বিবেচনা পাবেন। যুক্তরাজ্যও একই ধরণের পদক্ষেপ অনুসরণ করেছিল। তিনি বলেন, চীনারা আক্ষরিক অর্থে উইগুর মহিলাদের মাথা কামিয়ে দিচ্ছে এবং চুলের পণ্য তৈরি করে যুক্তরাষ্ট্রে প্রেরণ করছে, তিনি আরও যোগ করে বলেন, গণহত্যা না হলে এর নিকটবর্তী কিছু জিনজিয়াংয়ে চলছে। ওব্রায়িন বক্তৃতা দেওয়ার আগে, বিদেশ মন্ত্রক বলেছিল যে জিনজিয়াং বিষয়গুলি বিশুদ্ধরূপে চীনের অভ্যন্তরীণ বিষয়সমূহ আরও জিনজিয়াং প্রদেশে উইঘুরদের অত্যাচারিত অত্যাচারকে অস্বীকার করে, তিনি আরও বলেছেন, মুসলমানদের তথাকথিত অত্যাচার এবং মানবতার বিরুদ্ধে অপরাধ জিনজিয়াংয়ে কিছু চীনবিরোধী বাহিনী ইচ্ছাকৃতভাবে চীনকে তিরস্কার, আক্রমণ ও দমন করতে চাইছে।

আমেরিকান জনগণকে জাগ্রত করার জন্য ট্রাম্প প্রশাসনকে আরও কৃতিত্ব দিয়েছিলেন, চীন সত্যই এই প্রজন্মের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য চ্যালেঞ্জ। আমি আশা করি আমরা শত্রু নই, যদিও আমি বুঝতে পেরেছি যে শি জিনপিং আজ সকালে তাঁর সৈন্যদের যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে বলেছিলেন। সাউথ চায়না মর্নিং পোস্টের মতে ও’ব্রায়ান বলেছিলেন যে যুদ্ধ এড়ানোর সর্বোত্তম উপায় হ’ল আমেরিকা শক্তিশালী থাকে। তিনি আরও যোগ করেছেন, টুলকিটটিতে আমাদের কাছে প্রচুর সরঞ্জাম রয়েছে যে, আমরা যদি এতে জড়িত হই তবে চীনকে জড়িত করার জন্য এটি একটি অত্যন্ত বিপজ্জনক প্রচেষ্টা করতে পারে।

তিনি আরও বলেছিলেন যে তাইওয়ানকে তার প্রতিরক্ষা মজবুত করা দরকার। দক্ষিণ চীন মর্নিং পোস্ট আরও জানিয়েছে যে ট্রাম্প প্রশাসন কংগ্রেসকে বারবার অবহিত করেছে যে তাইওয়ানের এফ -১৬ বিমানের সক্ষমতা বাড়ানোর জন্য ড্রোন, জাহাজবিরোধী ও যথার্থ-ধর্মঘট ক্ষেপণাস্ত্র, ট্রাকচালিত রকেট লঞ্চার এবং সরঞ্জাম বিক্রয় করার পরিকল্পনা করেছিল। থিঙ্ক ট্যাঙ্ক র্যান্ড কর্পোরেশনের প্রতিরক্ষা নীতি গবেষক, জ্যাকব হিম বলেছেন যে প্রস্তাবিত অস্ত্র বিক্রয় অস্বীকারের দ্বারা প্রতিরোধের কৌশলগুলির মধ্যে উপযুক্ত, অর্থাৎ আক্রমণকারীকে অস্বীকার করার ক্ষমতা … দ্রুত বিজয়ের পথে যুক্ত করে ডিফেন্ডারের পক্ষে যে আত্মবিশ্বাসের দ্রুত জয়কে অস্বীকার করার ক্ষমতা সেই আগ্রাসন রোধ করার সবচেয়ে সহজ উপায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223