শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৩:২০ পূর্বাহ্ন

বৈরুতে ভয়াবহ বিস্ফোরণ: নিহত ৭৮ আহত ৪০০০

Reporter Name
  • Update Time : বুধবার, ৫ আগস্ট, ২০২০
  • ৩১৫ Time View

ভয়েস ডিজিটাল ডেস্ক

রাজধানী বৈরুত বন্দরের কাছে এটি গুদামে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহতর তালিকা দীর্ঘ হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত নিহতের সংখ্যা ৭৮ জনে দাঁড়িয়েছে। আহত তালিকায় এখন পর্যন্ত ৪ হাজার। নিহতের সংখ্যা আরও বেড়ে যাবার আশঙ্কা করা হচ্ছে। মঙ্গলবার দুপুরে লেবাননের রাজধানী বৈরুতের কাছাকাছি কোন এটি গুদামে এই শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে রাধানীর বাসিন্দাদের মাঝে আতঙ্ক দেখা দেয়। শহরের বাসিন্দারা বলেছেন, বিস্ফোরণে তাদের শহরটি ভূমিকম্পের মতো কেপে ওঠেছিল।
দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ ফাহমী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিস্ফোরণের সঠিক কারণ জানা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে, বন্দরের একটি গুদামে সংরক্ষিত অ্যামোনিয়াম নাইট্রেট থেকে এই বিস্ফোরণ ঘটে থাকতে পারে। আর স্বাস্থ্যমন্ত্রী হামাদ হাছানের বরাতে বিশ্ব সংবাদমাধ্যম জানাচ্ছে, প্রাথমিক ভাবে নিহত ৭৮জন এবং আহত ৪ হাজারের মতো।
লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের কারণ যাই হোক না কেন, এর জন্য দায়ী ব্যক্তিদের কাউকেই ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী হাসান দিয়াব। তিনি বলেছেন, বৈরুত বন্দরে বিস্ফোরণের ঘটনায় সংশ্লিষ্ট প্রত্যেককে জবাবদিহি করতে হবে এবং দায়ী ব্যক্তিদের মাশুল গুণতে হবে। বিস্ফোরণ কান্ডে জড়িতদের বিচার হবে। এ ঘটনার তদন্তে বেড়িয়ে আসবে ২০১৪ সাল থেকে এখন পর্যন্ত বিপজ্জনক গুদামগুলো কতটা ভয়ঙ্কর। বিপর্যয় থেকে ঘুরে দাঁড়াতে বন্ধুপ্রতিম দেশগুলোর কাছে সহায়তার আহ্বান জানিয়েন দিয়াব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2017 voiceekattor
কারিগরি সহযোগিতায়: সোহাগ রানা
11223